Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চার দিনে ইউক্রেনের ৪ হাজার সেনা নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০২২, ৭:৫০ পিএম | আপডেট : ৮:৪৮ পিএম, ১১ সেপ্টেম্বর, ২০২২

৬ থেকে ১০ সেপ্টেম্বর পর্যন্ত খারকভ এবং নিকোলাইভো-ক্রিভয় রোগ এলাকায় ইউক্রেনের সশস্ত্র বাহিনীর ৪ হাজারেরও বেশি সদস্য নিহত এবং ৮ হাজারের বেশি আহত হয়েছে। রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সরকারী প্রতিনিধি লেফটেন্যান্ট-জেনারেল ইগর কোনাশেনকভ রোববার বলেছেন।

‘সামগ্রিকভাবে, শুধুমাত্র এই দুটি দিকে ৬ সেপ্টেম্বর থেকে ১০ সেপ্টেম্বর পর্যন্ত, ৪ হাজার জনের বেশি ইউক্রেনীয় সেনা নিহত এবং ৮ হাজারের আহত হয়েছে,’ কোনাশেনকভ বলেছেন, ‘একই সময়ে, রাশিয়ান মহাকাশ বাহিনী, ক্ষেপণাস্ত্র বাহিনী এবং আর্টিলারি খারকভ অঞ্চলে ইউক্রেনের সশস্ত্র বাহিনীর ইউনিট এবং সংরক্ষণাগারগুলিতে হামলা চালায়, ফলস্বরূপ, ৪৫০ জনেরও বেশি শত্রু সেনা নিহত হয়েছিল।’

‘স্টারোভেরোভকা, চুগুয়েভ এবং ভোলোস্কায়া বালাকলেয়া এলাকায় ইউক্রেনের সশস্ত্র বাহিনীর ১৪ তম এবং ৯২ তম যান্ত্রিক ব্রিগেডের ইউনিটের বাহিনী এবং সামরিক সরঞ্জামগুলি এবং সেইসাথে নোভায়া ভোদোলাগা গ্রামে আঞ্চলিক প্রতিরক্ষার ১১৩ তম ব্রিগেড ক্ষতিগ্রস্ত হয়েছিল। এবং ক্লুগিনো-বাশকিরোভকা বন্দোবস্তের এলাকায় বিদেশী ভাড়াটে সৈন্যদের স্থাপনায় হামলায় ২০০ জনেরও বেশি সামরিক কর্মী এবং ২০ টিরও বেশি সরঞ্জাম ধ্বংস হয়েছে।

রাশিয়ান সৈন্যরা নিকোলায়েভ অঞ্চলে ইউক্রেনীয় রাডার স্টেশন, সেইসাথে ডোনেৎস্ক পিপলস রিপাবলিক এবং নিকোলায়েভের কাছাকাছি ইউক্রেনের সশস্ত্র বাহিনীর গুদামগুলিও ধ্বংস করেছে। ‘নিকোলায়েভ অঞ্চলের স্টারায়া বোগদানভকাতে বিমানের লক্ষ্যবস্তু সনাক্তকরণ এবং ট্র্যাক করার জন্য একটি রাডার স্টেশন ধ্বংস করা হয়েছিল,’ কোনাশেনকভ বলেছেন। সূত্র: তাস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেনা নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ