Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মস্কো উৎসবে ইরানি চলচ্চিত্রের বড় জয়

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০২২, ৫:০৫ পিএম

মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সেরার মুকুট পেল ইরানি দুই ছবি। উৎসবের সেরা চলচ্চিত্রের জন্য গোল্ডেন সেন্ট জর্জ জিতেছে ‘নো প্রিয়র অ্যাপয়েন্টমেন্ট’ এবং আরেকটি ইরানি প্রযোজনা ‘ব্রিজ’ সেরা স্বল্পদৈর্ঘ্য সিনেমা হিসেবে সিলভার সেন্ট জর্জ জিতেছে। শুক্রবার আয়োজকরা ৪৪তম মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের বিজয়ীদের নাম ঘোষণা দিয়েছে।

বেহরুজ শোয়েবি পরিচালিত ‘নো প্রিয়র অ্যাপয়েন্টমেন্ট’ তারকা পাগাহ আহাঙ্গারানির জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার সিলভার সেন্ট জর্জ জিতেছে।

তিনি ইয়াসমিন চরিত্রে অভিনয়ের জন্য এই পুরস্কার পান। ছবির কাহিনিতে দেখা যায়, তিনি ছয় বছর বয়সে পরিবারের সাথে বার্লিনে চলে আসেন। বাবার মৃত্যুর কারণে তাকে এখন ইরানে ফিরে আসতে হচ্ছে। তার ছেলে অটিজমে ভুগছে, যার কারণে তার পক্ষে সহজে যাতায়াত করা কঠিন হয়ে পড়েছে।

হামিদ্রেজা কাসেমির ‘ব্রিজ’ এ একজন ইরানির গল্প তুলে ধরা হয়েছে। তিনি ইউরোপের একটি দেশে বেড়ে উঠেছেন। বাবা-মায়ের মৃত্যুর পর তিনি ইরানে যান। কারণ এটি তার জন্মভূমি বলে মনে হয়। কিন্তু ইরান তার কল্পনা করা দেশ নয়, বা তার বাবা-মা তাকে যে দেশটির কথা বলেছিলেন তা নয়।

সূত্র: তেহরান টাইমস

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইরান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ