Inqilab Logo

শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সকল দলের অংশগ্রহণ ছাড়া সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়

জাতীয় কাউন্সিলে ইসলামী ফ্রন্ট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০২২, ৬:৪৪ পিএম

সকল দলের সমান অংশগ্রহণের সুযোগ না হলে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়। অথচ দেশে প্রহসনের নির্বাচন চলছে। জনগণের ভোট-ভাতের অধিকার হরণ করা হচ্ছে। ২০১৪ সাল থেকে দেশে কোন সুষ্ঠু নির্বাচন হয়নি। দলদাস নির্বাচন কমিশন পেশীশক্তি নির্ভর ভোট ডাকাতির নির্বাচন ব্যতীত কিছুই দিতে পারেনি। বাংলাদেশ ইসলামী ফ্রন্ট প্রস্তাবিত ৯দফা অনুযায়ী স্বাধীন ও নিরপেক্ষ নির্বাচন কমিশনই পারবে সুষ্ঠু নির্বাচন দিতে। হিংসাত্মক রাজনীতি ত্যাগ করে আদর্শিক রাজনীতি চর্চা করতে হবে।
বাংলাদেশ ইসলামী ফ্রন্টের উদ্যোগে আজ শনিবার জাতীয় কাউন্সিল অধিবেশনে নেতৃবৃন্দ এসব কথা বলেন।
ঢাকার রমনাস্থ ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে ফ্রন্টের চেয়ারম্যান আল্লামা এম এ মান্নানের সভাপতিত্বে এতে স্বাগত বক্তব্য রাখেন দলের মহাসচিব আল্লামা এম এ মতিন। কাউন্সিলের আহ্বায়ক প্রিন্সিপাল স.উ.ম আবদুস সামাদের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, প্রেসিডিয়াম সদস্য সৈয়দ মসিহুদ্দৌলা, ড. আল্লামা আফজাল হোসাইন, আলহাজ সিরাজুল ইসলাম চৌধুরী হারুন, প্রিন্সিপাল আহমদ হোসাইন আল কাদেরী, শাইখ আবু সুফিয়ান খান আবেদী আল কাদেরী, আল্লামা ছাদেকুর রহমান হাশেমী, কাজী মামুনুর রশিদ, প্রিন্সিপাল আবু জাফর মুঈনুদ্দীন, সৈয়দ মুজাফফর আহমদ মুজাদ্দেদী, শাইখুল হাদীস হাফেজ আশরাফুজ্জামান আল কাদেরী, মাওলানা আবুল আসাদ মুহাম্মদ জুবায়ের রেজভী, কাজী সোলাইমান চৌধুরী, কাজী জসিম উদ্দিন সিদ্দিকী, কাজী মুহাম্মদ ইসলাম উদ্দিন দুলাল, মুফতি মাহমুদুল হাসান আল কাদেরী, অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম চৌধুরী, অধ্যাপক জালাল উদ্দীন আল আজহারী, সৈয়দ মুহাম্মদ হোসেন, গোলামুর রহমান আশরাফ শাহ্, প্রিন্সিপাল মুহাম্মদ তৈয়ব আলী, মাওলানা রেজাউল করীম তালুকদার, ইঞ্জিনিয়ার নুর হোসেন, অধ্যাপক মনসুর দৌলতী, গোলাম মাহমুদ ভূঁইয়া মানিক, মাসুম বিল্লাহ মিয়াজী, মাওলানা এম এ মান্নান, মাওলানা মন্জুর আলম, প্রিন্সিপাল সালাহ উদ্দিন, মোহাম্মদ খালেদ, মুফতি মহিউদ্দিন হামিদী, মাওলানা ওবায়দুল্লাহ কদম রসুলি, মাওলানা মুহাম্মদ আবদুল নবী, মোহাম্মদ আশরাফ শাহ্, অধ্যাপক নুরুল আলম, জাহিদুল ইসলাম, এম এ মুস্তফা হেজাজী, মাওলানা মুহিত হাসানী, অধ্যাপক শহীদুল ইসলাম, মাওলানা জালাল উদ্দীন আহমদ আঁখঞ্জী, মাওলানা সোলাইমান খান রাব্বানী, সাইফুদ্দিন আহমদ, প্রিন্সিপাল গোলাম সরওয়ার, প্রিন্সিপাল জালাল উদ্দীন আল কাদেরী, অধ্যাপক রিদওয়ান আশরাফী, মুফতি হাফেজ গোলাম কিবরীয়া, সৈয়দ হাসান আল আজহারী, আবদুল মোস্তফা রাহীম আল আজহারী।
নেতৃবৃন্দ বলেন, বর্তমানে দেশে রাজনৈতিক সঙ্কট চলছে। রাজনৈতিক দলগুলোর প্রতিশোধ পরায়ণ ও হিংসাত্মক রাজনীতির ফলে পরস্পর হিংসা বিদ্বেষ বাড়ছে। বাড়ছে খুন গুম সন্ত্রাস। দ্রব্যমূল্যের লাগামহীন উর্দ্ধগতি, সিন্ডিকেট ব্যবসা, দলীয়করণ, আধিপত্যবাদী ও স্বজনপ্রীতির রাজনৈতিক চরিত্রে বলি হচ্ছে সাধারণ জনগণ। রাজনীতির দোলাচলের এ খেলায় সুবিধা নিয়ে অতি উৎসাহী কিছু সরকারি কর্মকর্তা ও প্রশাসনের পদস্থ ব্যক্তিবর্গ বেপরোয়া হয়ে ওঠেছে। যুক্তরাষ্ট্র কতিপয় কর্মকর্তার ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে। যা আমাদের দেশের জন্য কলঙ্কময়। এমতাবস্থায় দেশের আর্থ সামাজিক উন্নয়নে ও বহির্বিশ্বে দেশের সম্মান সুদৃঢ় করতে রাজনৈতিকদলগুলোর মধ্যে পরস্পর সু সম্পর্ক ও সৌহার্দপূর্ণ পরিবেশ সৃষ্টির বিকল্প নেই।
নেতৃবৃন্দ আরো বলেন, মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার চেতনার কথা বলে একটি গোষ্ঠী সবকিছু লুঠে নিচ্ছে। যারা দেশের জনগণের অর্থ আত্মসাৎ করে বিদেশে পাচার করে কানাডার বেগম পাড়াসহ বিভিন্ন দেশে স্থায়ীভাবে থাকার বন্দোবস্ত করছে, দেশের শিক্ষা ব্যবস্থা উন্নত না করে বিদেশে তাদের সন্তানদের পড়াশোনা করাচ্ছে। দুর্নীতির মাধ্যমে টাকা পাচার করে অর্থনীতিকে ধ্বংসকারীরা দেশের স্বাধীনতা সার্বভৌমত্বের শত্রু। তারা সুযোগ পেলে সম্পূর্ণ দেশটা বিক্রি করে দিবে। প্রথম অধিবেশন শেষে বাংলাদেশ ইসলামী ফ্রন্টের বিভিন্ন জেলা প্রতিনিধির অংশগ্রহণে দুপুরে এক বিরাট বর্ণাঢ্য মিছিল নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে এসে শেষ হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী ফ্রন্ট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ