Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কুড়িগ্রামের উলিপুরে দুই প্রতিষ্ঠানকে জরিমানা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০২২, ৭:১৫ পিএম

কুড়িগ্রামের উলিপুর বাজারে ২৯ চালকে ২৮ জাতের চাল হিসেবে বিক্রি এবং মেয়াদোত্তীর্ণ তারিখ ও খুচরা মূল্য ছাড়াই শিশু খাদ্য বিক্রির অপরাধে দুটি প্রতিষ্ঠানকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সোমবার দুপুরে (্২৯ আগস্ট) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বাজার তদারকী টিম এই জরিমানা প্রদান করে।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুড়িগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. মোস্তাফিজুর রহমান জানান, নিয়মিত বাজার তদারকীর উদ্দ্যেশ্যে উলিপুর বাজারে অভিযান পরিচালনা করা হয়। এসময় বাজারের আশা কনফেকশনারীতে উৎপাদন ও মেয়াদোত্তীর্ণ তারিখ উল্লেখ না করা, খুচরা মূল্য তালিকা প্রদর্শন না করে শিশু খাদ্য বিক্রি করার অপরাধে প্রতিষ্ঠানটির মালিক সেলিম মিয়াকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও বাজারের মানিক স্টোরের ম্যানেজার মোন্নাফ আলী জ্ঞাতসারে ২৯ জাতের চালকে ২৮ জাতের চাল হিসেবে প্রতারণা করে গ্রাহককে বিক্রি করার অপরাধে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। পরে আশা কনফেকশনারীর তিন বস্থা নিম্নমানের শিশুখাদ্য আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।
বাজার তদারকীকালে উলিপুর উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মুকিত বিন লিয়াকত, উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর জয়নুল আবেদীন ও উলিপুর থানার একটি পুলিশ টিম সঙ্গে ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ