Inqilab Logo

বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবন ১৪৩১, ১০ মুহাররম ১৪৪৬ হিজরী

বেলারুশের বিমান পরমাণু উপযোগী করে পুনর্বিন্যাস করা হয়েছে - লুকাশেঙ্কো

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০২২, ১:১১ পিএম

বেলারুশের বিমানগুলিকে পরমাণু অস্ত্র বহনের জন্য পুনরায় সজ্জিত করা হয়েছে। দেশটির প্রেসিডেন্ট আলেকজান্ডার লুকাশেঙ্কো গত শুক্রবার গণমাধ্যমকে একথা বলেছেন।

রাষ্ট্র-চালিত বেলটিএ নিউজ এজেন্সি লুকাশেঙ্কোকে উদ্ধৃত করে বলেছে, ‘তাদের অবশ্যই বুঝতে হবে যে, কোনো হেলিকপ্টার বা বিমান তাদের বাঁচাতে পারবে না, যদি তারা বাড়তে পারে’।

‘একসাথে [রাশিয়ান প্রসিডেন্ট ভ্লাদিমির] পুতিনের সাথে, আমরা কিছুক্ষণ আগে সেন্ট পিটার্সবার্গে বলেছিলাম যে, আমরা পারমাণবিক অস্ত্র সরবরাহের জন্য বেলারুশের সুখোই বিমানকে পুনরায় কনফিগার করব। আপনি কি মনে করেন যে, আমরা কেবল আমাদের জিহ্বা নাড়াচ্ছি? সবকিছু প্রস্তুত’! লুকাশেঙ্কো বলেন।
জুন মাসে, লুকাশেঙ্কো পুতিনকে পশ্চিমা কর্মকাণ্ডের বিরুদ্ধে আনুপাতিক পাল্টা ব্যবস্থা নেওয়া এবং বেলারুশিয়ান বিমানগুলোকে পারমাণবিক ওয়ারহেড বহন করতে সক্ষম করার জন্য পুনর্বিন্যাস করার প্রস্তাব দিয়ে সম্বোধন করেছিলেন। সূত্র : তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বেলারুশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ