Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাশিয়ার সিদ্ধান্তের প্রতি সমর্থন জানালেন বেলারুশের প্রেসিডেন্ট

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০২২, ১২:৩৭ পিএম

বেলারুশিয়ান প্রেসিডেন্ট আলেকজান্ডার লুকাশেঙ্কো বার্তা সংস্থা এএফপি’র সাথে এক সাক্ষাৎকারে ইউক্রেনে বিশেষ সামরিক অভিযান শুরু করার রাশিয়ার সিদ্ধান্তের প্রতি তার সমর্থন তুলে ধরেছেন।

‘আমি রাশিয়াকে সমর্থন করি। শুধুমাত্র রাশিয়ার সাথে আমাদের একটি ইউনিয়ন আছে বলেই নয়। এবং শুধুমাত্র এই কারণে নয় যে আমরা পশ্চিম দিকে বেলারুশিয়ান সেনাবাহিনীর সাথে একটি যৌথ বাহিনী গঠনের লক্ষ্যে রাশিয়ার সাথে একটি চুক্তির ভিত্তিতে এটি করতে আইনত বাধ্য। বরং এটি কিছু সময়ের জন্য একটি সুপরিচিত সত্য, এটি আমাদের মতবাদ,’ লুকাশেঙ্কো উল্লেখ করেছেন।

তিনি বলেন, ‘কারণ হল যে, ন্যাটো সদস্যরা। রাশিয়া যদি তাদেরকে পরাস্ত না করত, তাহলে তারা সংগঠিত হয়ে রাশিয়াকে আঘাত করত।’

গত ২৪ ফেব্রুয়ারি, রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ডনবাস প্রজাতন্ত্রের প্রধানদের অনুরোধের ভিত্তিতে একটি বিশেষ সামরিক অভিযানের ঘোষণা করেছিলেন। রাশিয়ান নেতা জোর দিয়েছিলেন যে, মস্কোর ইউক্রেনীয় অঞ্চলগুলি দখল করার কোন পরিকল্পনা নেই এবং লক্ষ্য ছিল দেশটিকে নিরস্ত্রীকরণ এবং ডিনাজিফাই করা। জবাবে পশ্চিমারা রাশিয়ার ওপর বড় ধরনের নিষেধাজ্ঞা আরোপ করে। সূত্র: তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বেলারুশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ