Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

সিরিয়ায় মার্কিন হামলাকে ‘সন্ত্রাসী’ পদক্ষেপ আখ্যা দিলো ইরান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০২২, ৪:৪০ পিএম

সিরিয়ার জনগণ এবং অবকাঠামোর ওপর মার্কিন সেনাবাহিনীর হামলাকে সন্ত্রাসী পদক্ষেপ এবং দেশটির সার্বভৌমত্ব, স্বাধীনতা এবং ভৌগোলিক অখণ্ডতার লঙ্ঘন বলে অভিহিত করেছেন ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাসের কানয়ানি। বুধবার মার্কিন যুক্তরাষ্ট্রের সেন্ট্রাল কমান্ড সেন্টকমের এক বিবৃতিতে বলা হয়েছে, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের নির্দেশনায় সিরিয়ার পূর্বাঞ্চলীয় দেইর আজজোর এলাকায় হামলা চালানো হয়েছে। -নিউজউইক

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বলেন, সিরিয়ার ওপর আমেরিকার এই হামলা হচ্ছে সন্ত্রাসী পদক্ষেপ। এর মাধ্যমে আগ্রাসন ও দখলদারির বিরুদ্ধে যারা লড়াই করছে তাদের ওপর আঘাত করা হয়েছে। নাসের কানয়ানি বলেন, সিরিয়ার ভূখণ্ডে মার্কিন সেনাদের অব্যাহত উপস্থিতি আন্তর্জাতিক আইনের পরিপন্থী। এটা সরাসরি দখলদারিত্ব। তিনি বলেন, মার্কিন সেনাবাহিনীকে অবিলম্বে সিরিয়া ত্যাগ করতে হবে এবং দেশটির তেল ও শস্যসহ সম্পদ লুট বন্ধ করতে হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইরান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ