Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাদরাসাছাত্ররা জঙ্গী হয় না

জমিয়াতুল মোদার্রেছীনের সভায় এমপি শাওন

ভোলা জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

মাদরাসাছাত্ররা জঙ্গী হয় না। লালমোহন উপজেলা জমিয়াতুল মোদার্রেছীন ও লালমোহন উপজেলা ওলামালীগের আয়োজনে শিক্ষার গুনগত মানন্নোয়ন, বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভায় এ কথা বলেন ভোলা-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন।
গতকাল মঙ্গলবার লালমোহন উপজেলা অডিটোরিয়ামে লালমোহন উপজেলা জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি লালমোহন কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোশারফ হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন ভোলা-৩ আসনের সংসদ সদস্য আলহাজ নুরুন্নবী চৌধিরী শাওন। এ সময় তিনি বলেন বর্তমানে সরকারের উন্নয়ন দেখে বঙ্গবন্ধুর খুনিরা আবারো দেশের বিরুদ্ধে নানা ধরনের ষড়যন্ত্রের লিপ্ত হয়েছে। তারা বঙ্গবন্ধুর পরিবারের বিরুদ্ধে আবারো সোচ্চার হয়ে, প্রধানমন্ত্রী উন্নয়ন বাঁধা গ্রস্ত করছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মাদরাসা শিক্ষার উন্নয়নে অনেক অবদান রেখেছেন। আমি লালমোহন তুজুমুদ্দিনের শিক্ষার উন্নয়নে নতুন ১৬টি শিক্ষা প্রতিষ্ঠান এমপিও ভুক্ত করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে শিক্ষা ব্যাবস্থার অনেক উন্নয়ন হচ্ছে। শিক্ষকদের বেতন ভাতা সরকারি অংশ থেকে ১০০% দেয়া হচ্ছে। শত শত জিপিএ-৫ পেলে হবে না মেধা তালিকায় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে চান্স পেতে হবে। ডিজিটাল বাংলাদেশ তৈরির জন্য উন্নত শিক্ষার কোন বিকল্প নেই। ভিশন ৪১ বাস্তবায়ন করতে হলে শিক্ষার উন্নয়ন করতে হবে। মাদরাসাছাত্ররা জঙ্গীবাদ হচ্ছে না জঙ্গীবাদ হচ্ছে অন্যান্য প্রতিষ্ঠানের ছাত্ররা। সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মাধব চন্দ্র দাস, লালমোহন উপজেলা নির্বাহী অফিসার পল্লব কুমার হাজরা, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. রফিকুল ইসলাম, উপজেলা মোদার্রেছীনের সাধারণ সম্পাদক অধ্যক্ষ আবু জাফর মো. মাইনুদ্দিন, সাংগঠনিক সম্পাদক সুপার মাওলানা মো. আল আমিন প্রমুখ।
উপস্থিত ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান মাসুমা খাতুন, জেলা মাধ্যমিক শিক্ষা গবেষণা কর্মকর্তা নুরে আলম ছিদ্দিকি, জমিয়াতুল মোদার্রেছীনের নেতা মাওলানা মো. সফিউল্লাহ, সুপার মাওলানা মো. ইব্রাহীম প্রমুখ। অনুষ্ঠানে বঙ্গবন্ধুসহ সকল কবরবাসীর জন্য দোয়া করা হয়।
সভা লালমোহন উপজেলা প্রশাসনের আয়োজনে জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২২ এর বিজয়ীদের হাতে পুরুস্কার ও সনদ তুলে দেন আলহাজ নুরুন্নবী চৌধুরী শাওন এমপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জমিয়াতুল মোদার্রেছীনের


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ