Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

পঞ্চগড়ে জমিয়াতুল মোদার্রেছীনের শীতবস্ত্র বিতরণ

বিজ্ঞপ্তি | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২২, ১২:০৩ এএম

দেশের মাদরাসা শিক্ষক-কর্মচারীদের পেশাজীবী অরাজনৈতিক সংগঠন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের উদ্যোগে পঞ্চগড় সদর ও তেঁতুলিয়া উপজেলায় গরীব অসহায় ও দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়।

গতকাল সোমবার সংগঠনের সভাপতি ও দৈনিক ইনকিলাব সম্পাদক এ এম এম বাহাউদ্দীনের পরামর্শ ও সহযোগিতায় এবং মহাসচিব প্রিন্সিপাল শাব্বীর আহমদ মোমতাজীর নেতৃত্বে সকাল থেকে পঞ্চগড় সদর ও তেঁতুলিয়া উপজেলার সুবিধাবঞ্চিত অসহায় শীতার্তদের বাড়ি বাড়ি গিয়ে শীতবস্ত্র পৌঁছে দেয়া হয়। শীতবস্ত্র বিতরণী কার্যক্রমে জমিয়াতুল মোদার্রেছীন পঞ্চগড় জেলা শাখার সভাপতি মাওলানা আব্দুর রহমান, সাধারণ সম্পাদক মাওলানা আরমান আলী খানসহ জেলা ও উপজেলা পর্যায়ের বিভিন্ন নেতৃবৃন্দ স্বাস্থ্যবিধি মেনে অংশগ্রহণ করেন।
শীতবস্ত্র বিতরণী কার্যক্রম শেষে জমিয়াত মহাসচিব প্রিন্সিপাল শাব্বীর আহমদ মোমতাজী করোনাকালীন সরকারি বিধি মেনে স্বল্প সংখ্যক নেতৃবৃন্দের সমন্বয়ে স্থানীয় একটি হোটেলে মতবিনিময়ে অংশ নেন। এসময় তিনি বলেন, দেশের আলিয়া নেছাবের মাদাসার শিক্ষক-কর্মচারীবৃন্দ জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি আলহাজ এ এম এম বাহাউদ্দীনের নেতৃত্বে ঐক্যবদ্ধভাবে সরকারের শিক্ষা সংশ্লিষ্ট উন্নয়নমূলক সকল কাজে সর্বাত্মক সহযোগিতা করে যাচ্ছে। এসময় তিনি শিক্ষক নেতৃবৃন্দসহ দেশের সকল শ্রেণি-পেশার ব্যক্তিবর্গকে দেশের চলমান উন্নয়নকে আরো এগিয়ে নিতে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার মেধাবী নেতৃত্ব দেশকে আরো সুনামের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি দেশের শিক্ষা ব্যবস্থাকে এগিয়ে নিয়ে বাংলাদেশকে পৃথিবীর বুকে একটি সুখী-সমৃদ্ধ ও আধুনিক দেশ হিসাবে গড়ে তুলতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তারই ধারাবাহিকতায় মাদরাসা শিক্ষকদের বিভিন্ন সমস্যাবলী, স্বতন্ত্র ও সংযুক্ত ইবতেদায়ী মাদরাসাসমূহের মাঝে যেসকল অসঙ্গতি পরিলক্ষিত হচ্ছে, অচিরেই সেসকল সমস্যার সমাধান হবে ইনশাআল্লাহ।
তিনি আরো বলেন, চলমান মহামারী করোনাভাইরাসের প্রাদুর্ভাবে দীর্ঘদিন যাবৎ শিক্ষা প্রতিষ্ঠানসমূহ বন্ধ থাকার পরে স্বল্প পরিসরে খুলে দেয়ার পর বিশ্বব্যাপী করোনার প্রাদুর্ভাব বৃদ্ধি পাওয়ায় আবারও কিছুদিনের জন্য প্রতিষ্ঠানসমূহ বন্ধ ঘোষণা হয়েছে। এতে দুশ্চিন্তাগ্রস্থ না হয়ে, পিছিয়ে পড়া শিক্ষার্থীদের আবারও শিক্ষানুরাগী করে গড়ে তোলার লক্ষ্যে আমাদের সকলকে কাধে কাধ মিলিয়ে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যেতে হবে। আশা করছি খুব শিগগিরই আবারও শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার ঘোষণা আসবে। তাই এখন থেকেই কর্ম পরিকল্পনার মাধ্যমে আমাদের সামনে এগিয়ে যেতে হবে।
সবশেষে তিনি বলেন, জামিয়াতুল মোদার্রেছীন প্রতিবছরই শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করে থাকে। চেষ্টা করবো যাতে আমাদের এ শীতবস্ত্র বিতরণী কার্যক্রম অব্যাহত থাকে। শীতার্ত মানুষের পাশে থাকার জন্য সরকারি বেসরকারিসহ ব্যক্তিগতভাবে সবাইকে এগিয়ে আসার জন্য মহাসচিব শাব্বীর আহমদ মোমতাজী বিশেষভাবে অনুরোধ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জমিয়াতুল মোদার্রেছীনের শীতবস্ত্র বিতরণ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ