Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাইতুল মোকাররমের খতিব মাওলানা মোহাম্মদ সালাউদ্দিন এর ইন্তেকালে জমিয়াতুল মোদার্রেছীনের শোক

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২২, ৯:১৩ পিএম | আপডেট : ১২:২২ এএম, ৪ ফেব্রুয়ারি, ২০২২

বহু আলেম ওলামা, পীর-মাশায়েখের উস্তাদ বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ, শিক্ষাবিদ ও জাতীয় মসজিদ বাইতুল মোকাররমের খতিব আলহাজ্ব আল্লামা মাওলানা মোহাম্মদ সালাউদ্দিন (৮৭) আজ (৩ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৫টায় ইন্তেকাল করেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। বার্ধক্য জনিত কারণে শারীরিক অসুস্থতা অনুভূত হলে তাঁর পরিবারের সদস্যগণ রাজধানীর ল্যবএইড হাসপাতালে নিয়ে গেলে উপস্থিত চিকিৎসকগণ তাঁকে মৃত ঘোষণা করেন। ইন্তেকাল কালে তিনি স্ত্রী, তিন কন্যা ও এক পুত্রসহ অসংখ্য ভক্ত-অনুরক্ত, গুনগ্রাহী রেখে গেছেন। এমন একজন প্রবীণ আলেমেদ্বীনের ইন্তেকালে দেশের মাদরাসা শিক্ষক-কর্মচারীদের পেশাজীবী অরাজনৈতিক সংগঠন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন গভীর শোক প্রকাশ করেছে।

সংগঠনের সভাপতি আলহাজ্ব এ এম এম বাহাউদ্দীন ও মহাসচিব অধ্যক্ষ শাব্বীর আহমদ মোমতাজী এক বিবৃতিতে বলেন, মরহুম মাওলানা এম এ মান্নান (রহ.) এর প্রতিষ্ঠিত দেশের ঐতিহ্যবাহী মহাখালিস্থ মসজিদে গাউছুল আজমে মাওলানা মোহাম্মদ সালাউদ্দিন সাহেব দীর্ঘদিন যাবৎ ন্যায় ও নিষ্ঠার সাথে খতিবের দায়িত্ব পালন করেছেন। এরপরে ২০০৯ সালে জাতীয় মসজিদে খতিবের দায়িত্ব লাভ করেন। মসজিদে গাউছুল আজমে খতিব থাকাকালীন হুজুরকে খুব কাছথেকে দেখা ও সান্নিধ্য লাভের সুযোগ হয়েছে। ন্যায়- নিষ্ঠা ও সততার গুনে গুনান্বিত এ প্রবীণ আলেম অসংখ্য ব্যাংক বীমার শরীয়াহ্ কাউন্সিলের চেয়ারম্যান, কেন্দ্রিয় সদস্যের দায়িত্ব পালনের পাশাপাশি বেশ কিছু ইসলামিক সংগঠনের উপদেষ্টা ও নির্বাহী কর্মকর্তাসহ বিভিন্ন কলেজ, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য ও শ্রীপুর ভাংনাহাটি রহমানিয়া কামিল মাদরাসা গাজীপুরের পরিচালনা কমিটির সভাপতি হিসেবে দায়ীত্বরত ছিলেন। শিক্ষাজীবন শেষে তিনি ১৯৬৪ সালে ঢাকা সরকারী আলিয়া মাদ্রাসায় শিক্ষক হিসাবে যোগদান করে ১৯৯০ সাল থেকে ২০০০ সাল পর্যন্ত অধ্যক্ষের দায়িত্ব পালন করেন।

সবশেষে জমিয়াত নেতৃবৃন্দ মরহুমের রূহের মাগফিরাত কামনার পাশাপাশি এমন শোকার্ত মুহুর্তে যাতে তার পরিবার পরিজন ধৈর্যধারণ করতে পারেন সেজন্য আল্লাহর দরবারে দুয়া প্রার্থনার করেন।



 

Show all comments
  • Kazi Muhammad Billal Uddin ৩ ফেব্রুয়ারি, ২০২২, ৯:৫৪ পিএম says : 0
    ইন্না লিল্লাহি ওয়া ইন্না ঈলাইহী রজিঊন। আল্লাহ্ পাক উনার ভুলত্রুটি গুলো ক্ষমা করে দিয়ে জান্নাতুল ফেরদৌস নসীব করুন।
    Total Reply(0) Reply
  • Anwar Hosen Anwar Hosen ৩ ফেব্রুয়ারি, ২০২২, ৯:৫৪ পিএম says : 0
    আল্লাহ পাক রাব্বুল আলামীন তার সকল গোনাহ মাফ করে বেহেস্ত নসিব করুন, আমিন ছুমমা আমিন
    Total Reply(0) Reply
  • Shelim Khan ৩ ফেব্রুয়ারি, ২০২২, ৯:৫৫ পিএম says : 0
    Innalillahi wainna ilaihi rajiun
    Total Reply(0) Reply
  • Shamsu Ddoha ৩ ফেব্রুয়ারি, ২০২২, ৯:৫৬ পিএম says : 0
    মহান আল্লাহ হুজুরকে জান্নাতবাসী করুন। আমীন। আমি যখন ঢাকা আলীয়া মাদ্রাসায় লেখা-পড়া করতাম, তখন হুজুর আমার শিক্ষক ছিলেন। আমি হুজুরে আত্বার মাগফিরাত কামনা করি।
    Total Reply(0) Reply
  • Anwar Hosain ৩ ফেব্রুয়ারি, ২০২২, ৯:৫৭ পিএম says : 0
    ইননাইলাহি ওয়া ইননাইলাহি রাজিউন। আললাহ পাক তিনাকে জান্নাত বাসী করুক আমিন।
    Total Reply(0) Reply
  • Md Mazharul Hoque ৩ ফেব্রুয়ারি, ২০২২, ৯:৫৭ পিএম says : 0
    ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। আল্লাহ্ ওনাকে জান্নাতের উচুঁ মাকাম দান করুন। আমিন।
    Total Reply(0) Reply
  • মোহাম্মদ আলী ১৪ সেপ্টেম্বর, ২০২২, ১১:৪২ পিএম says : 0
    ইন্না-লিল্লাহে ওয়া ইন্না ইলাহি রাজিউন। BTV-তে সাহারীর সময় হুজুরের অনেক বয়ান শুনেছি।দোয়া করি মহান রাব্বুল আলামীন হুজুরকে জান্নাতুল ফেরদাউস দান করুন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ