Inqilab Logo

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাওলানা আবুল ফজল মোহাম্মদ অহিদের ইন্তেকাল

জমিয়াতুল মোদার্রেছীনের শোক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০২ এএম

ইসলামী চিন্তাবিদ, আলেমেদ্বীন ও শিক্ষাবিদ, বরিশালের ঐতিহ্যবাহী কাসেমাবাদা দরবার শরীফের পীর মাওলানা আবুল ফজল মোহাম্মদ অহিদ গত শুক্রবার রাতে ইন্তেকাল করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৪ ছেলে, ২ মেয়েসহ অসংখ্য মুরিদান, ও গুনগ্রাহী রেখে গেছেন। এমন একজন প্রবীণ আলেমেদ্বীনের ইন্তেকালে দেশের মাদরাসা শিক্ষক-কর্মচারীদের পেশাজীবী অরাজনৈতিক সংগঠন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন গভীর শোক প্রকাশ করেছে। সংগঠনের সভাপতি আলহাজ এ এম এম বাহাউদ্দীন ও মহাসচিব প্রিন্সিপাল শাব্বীর আহমদ মোমতাজী এক বিবৃতিতে বলেন, মাওলানা আবুল ফজল মোহাম্মদ অহিদ দীর্ঘদিন কাসেমাবাদ মাদরসার সভাপতির দায়িত্ব পালন করে দ্বীনি শিক্ষা উন্নয়নে ভূমিকা রেখেছেন। শুরুলগ্ন থেকেই তিনি বাংলাদেশে জমিয়াতুল মোদার্রেছীনের সকল কর্মকাণ্ডে সহযোগিতা করেছেন। দ্বীনি শিক্ষা তথা মাদরাসা শিক্ষার মানোন্নয়নসহ শিক্ষার্থীদের সত্যিকারের নায়েবে রাসূল হিসেবে গড়তে তিনি ছিলেন দৃঢ় প্রত্যয়ী। তার হাতে বয়াত হয়ে অসংখ্য বেআমল, ইসলাম থেকে বিচ্ছিন্ন হয়ে যাওয়া মানুষ সঠিক পথের দিশা পেয়েছেন। মাওলানা আবুল ফজল মোহাম্মদ অহিদ এর ইন্তেকালে জমিয়াতুল মোদার্রেছীনের সর্বস্তরের নেতৃবৃন্দের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করছি।

সর্বশেষে জমিয়াত নেতৃবৃন্দ মরহুমের রূহের মাগফিরাত কামনার পাশাপাশি এমন শোকার্ত মুহূর্তে যাতে তার পরিবার পরিজন ধৈর্যধারণ করতে পারেন সেজন্য আল্লাহর দরবারে দুয়া কামনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ