Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

তাইওয়ানে হোটেলে মিলল ক্ষেপণাস্ত্র উৎপাদনকারী সংস্থার শীর্ষ কর্মকর্তার লাশ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০২২, ১২:৪৭ পিএম

তাইওয়ানের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের গবেষণা ও উন্নয়ন বিভাগের উপ-প্রধানকে আজ শনিবার সকালে একটি হোটেলের কক্ষে মৃত অবস্থায় পাওয়া গেছে। সেন্ট্রাল নিউজ এজেন্সির (সিএনএ) বরাতে বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে।

সিএনএ জানিয়েছে, আজ সকালে তাইওয়ানের দক্ষিণাঞ্চলের একটি হোটেলের কক্ষে সামরিক বাহিনী পরিচালিত ন্যাশনাল চুং-শান ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির উপ-প্রধান ওউ ইয়াং লি-হসিংকে মৃত অবস্থায় পাওয়া গেছে। কর্তৃপক্ষ মৃত্যুর কারণ অনুসন্ধান করছে বলে জানিয়েছে সিএনএ।

সিএনএ বলছে—ওউ ইয়াং তাইওয়ানের পিংতুংয়ের দক্ষিণাঞ্চলীয় কাউন্টিতে ব্যবসায়িক সফর করছিলেন। তিনি বিভিন্ন ক্ষেপণাস্ত্র উত্পাদন প্রকল্পের তত্ত্বাবধানের জন্য চলতি বছরের শুরুতে ন্যাশনাল চুং-শান ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির উপ-প্রধানের দায়িত্ব পেয়েছিলেন।

সামরিক মালিকানাধীন ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি এ বছর সংস্থার বার্ষিক ক্ষেপণাস্ত্র উত্পাদন ক্ষমতা দ্বিগুণের বেশি, প্রায় পাঁচশ, করার লক্ষ্যে কাজ করছে। এর কারণ হিসেবে রয়টার্স বলছে—চীনের ক্রমবর্ধমান সামরিক হুমকির পরিপ্রেক্ষিতে দ্বীপরাষ্ট্র তাইওয়ান তার সমর-সক্ষমতা বাড়িয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্ষেপণাস্ত্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ