Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

নড়িয়ায় দুই ডায়াগনস্টিক সেন্টারে ভোক্তা অধিকারের জরিমানা

নড়িয়া (শরীয়তপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০২২, ৫:৩৬ পিএম

স্বাস্থ্য পরীক্ষায় মেয়াদ উত্তীর্ণ রিএজেন্ট ব্যবহার ও টেস্টের মূল্য বেশি নেয়ায় শরীয়তপুরের নড়িয়া উপজেলার দুই বেসরকারি ডায়াগনস্টিক সেন্টারকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর, শরীয়তপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সুজন কাজীর নেতৃত্বে পরিচালিত এক মনিটরিং অভিযানে ২০ জুলাই বুধবার সকালে এই জরিমানা আরোপ করা হয়।

এর মধ্যে নড়িয়া আধুনিক হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষায় মেয়াদ উত্তীর্ণ রিএজেন্ট ব্যবহার করায় ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৫১ ধারায় ১০ হাজার টাকা এবং নড়িয়া সিটি হাসপাতালে বিভিন্ন স্বাস্থ্য পরীক্ষায় নির্ধারিত মূল্যের চেয়ে বেশি মূল্য নেয়ায় একই আইনের ৪০ ধারা অনুযায়ী ১০ হাজার টাকাসহ মোট ২০ হাজার টাকা প্রশাসনিক জরিমানা আরোপ ও আদায় করা হয়।

নিয়মিত তদারকির অংশ হিসেবে পরিচালিত অভিযানে কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) এবং শরীয়তপুর জেলা পুলিশের একটি টিম উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ