Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ডিপিআর বাহিনীর হাতে ৫০ জনের বেশি ইউক্রেনীয় সেনা নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০২২, ৮:০৭ পিএম

শুক্রবার ডোনেৎস্ক পিপলস রিপাবলিক (ডিপিআর) বাহিনীর সাথে সংঘর্ষে ইউক্রেনের সামরিক বাহিনী ৫০ জনেরও বেশি হতাহত হয়েছে, শনিবার ডিপিআর পিপলস মিলিশিয়া জানিয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, ‘ডোনেটস্ক পিপলস রিপাবলিকের যোদ্ধারা রাশিয়ান সশস্ত্র বাহিনীর সাথে যৌথভাবে পরিচালনা করে নিম্নলিখিত শত্রুর অস্ত্র এবং সামরিক হার্ডওয়্যারগুলিকে নির্মূল করেছে: পাঁচটি মোটর গাড়ি, পাঁচটি সাঁজোয়া কর্মী বহনকারী, দুটি আর্টিলারি মাউন্ট এবং ৫৪ জন কর্মী।’

ডিপিআর পিপলস মিলিশিয়া গত ১৫ জুলাই রিপোর্ট করেছে যে, ইউক্রেনের সামরিক বাহিনী গত দিনে মিলিশিয়া বাহিনীর সাথে যুদ্ধে ৬০ জনেরও বেশি হতাহত হয়েছে।

ডনবাসে বাগদানের লাইনে পরিস্থিতি ১৭ ফেব্রুয়ারীতে খারাপ হতে থাকে। ডোনেৎস্ক এবং লুহানস্ক পিপলস রিপাবলিকস (ডিপিআর এবং এলপিআর) সাম্প্রতিক মাসগুলিতে ইউক্রেনের সামরিক বাহিনীর দ্বারা সবচেয়ে ব্যাপক বোমা হামলার রিপোর্ট করেছে, যা বেসামরিক অবকাঠামো ক্ষতিগ্রস্ত করেছে এবং বেসামরিক হতাহত হয়েছে। সূত্র: তাস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেনা নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ