Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সিঁথি সাহার কণ্ঠে ‘ত্রিভুবনের প্রিয় মুহাম্মদ’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০২২, ৪:২৪ পিএম

এই ঈদে একেবারে অন্যরূপে হাজির হলেন সুকণ্ঠী সিঁথি সাহা। কণ্ঠে তুললেন জাতীয় কবি কাজী নজরুল ইসলামের বিখ্যাত ‌ধর্মীয় গান ‘ত্রিভুবনের প্রিয় মুহাম্মদ’। এখানেই শেষ নয়, গানটির শেষাংশে তিনি যুক্ত করেছেন টার্কিশ ফোক গান ‘কাটিবিম’-এর দুটি লাইন। পুরো গানটির সংগীতায়োজন আর ভিডিও সাজানো হয়েছেন টার্কিশ আদলে। গানচিত্রটি অন্তর্জালে উন্মুক্ত হয়েছে ৮ জুলাই (শুক্রবার) রাতে। যার রেশ ধরে মিলছে দারুণ সাড়া।

সিঁথি সাহা বলেন, ‘আলহামদুলিল্লাহ, আমাদের প্রিয় নবীজিকে নিয়ে জাতীয় কবির শানে গজলে অংশ হতে পারলাম। এটাই জীবনের সবচেয়ে বড় পাওয়া। এই কাজটি করার পেছনে আমার অন্যরকম একটা ইচ্ছা ছিল। সেটি হলো মুসলিম বন্ধুদের ঈদ উৎসবের সঙ্গে নিজেকে একাত্ম করা। আমি মনে করি, এই গানটি সকল ধর্মের সকল মানুষের প্রতি বন্ধুত্ব আর মানবিকতার বার্তা পৌঁছে দেবে।’

গানচিত্রটির সংগীতায়োজন করেছেন জিএম জন। আর ভিডিও নির্মাণ করেছেন সাকিব নিলয়। ভিডিওতে সিঁথির সঙ্গে টার্কিশ গেটআপে দেখা গেছে মিউজিসিয়ান জন, শুভ ও হাসানকে।

উল্লেখ্য, সিঁথি সাহা সর্বশেষ চমক দেখান তামিল সুপারহিট ছবি ‘পুষ্পা’র বাংলা ভার্সনে গান গেয়ে। তার প্রত্যাশা এ বছর মোট ছয়টি মৌলিক গান প্রকাশ করার।



 

Show all comments
  • আব্দুল্লাহ ১১ জুলাই, ২০২২, ৩:০৭ এএম says : 0
    এটি একটি তার কৌশল,জনপ্রিয়তার জন্য গানটি গেয়েছে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সঙ্গীত


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ