Inqilab Logo

শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

নিষেধাজ্ঞার মধ্যে মাছ শিকার, কুয়াকাটায় ৩৯ জেলেকে জরিমানা

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০২২, ৫:৩২ পিএম

বঙ্গোপসাগরে চলমান ৬৫ দিনের নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকারের দায়ে কোস্ট গার্ড ও নৌ-পুলিশের পৃথক অভিযানে কুয়াকাটায় ৩৯ জেলেকে আটক করে জরিমানা করা হয়েছে। এসময় দু’টি মাছধরা ট্রলারসহ ১২ লাখ মিটার জাল ও ৩’শ কেজি সামুদ্রিক মাছ জব্দ করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতে আটককৃতদের ১ লাখ ৭৭ হাজার টাকা আর্থিক জরিমানা করা হয়েছে। গত দু’দিন মঙ্গলবার ও বুধবার উপজেলার নিজামপুর স্টেশনের কোস্ট গার্ড ও কুয়াকাটা নৌ-পুলিশ এ অভিযান চালায়।

কোস্ট গার্ড ও নৌ পুলিশ জানান, কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগর থেকে মঙ্গলবার দু’টি মাছধরা ট্রলারের ৩০ জেলেকে আটকের পর ৮৭ হাজার টাকা জরিমানা করা হয়। সেই সাথে জব্দকৃত মাছ বিক্রির ৫০ হাজার টাকা, দু’টি মাছধরা ট্রলারসহ ১২ লাখ মিটার জাল কলাপাড়া উপজেলা মৎস্য কর্মকর্তার কাছে হস্তান্তর করা হয়। এছাড়া বুধবার সকালে নৌ-পুলিশ কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগরে মাছ শিকারের দায়ে ৯ জেলেকে আটক করে ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করে। এসময় তাদের নিকট থেকে ৯০ হাজার টাকা জরিমানা আদায় করে ছেড়ে দেওয়া হয়েছে। এসব তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন কলাপাড়া উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা অপু সাহা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ