Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সাতক্ষীরায় ট্রাক ভর্তি চাউল জব্দ, ৫০ হাজার টাকা জরিমানা

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ জুন, ২০২২, ৬:০৬ পিএম

সাতক্ষীরা শহরের চালতেতলা এলাকায় মিনিকেট চাউলের বস্তায় প্রক্রিয়াকরণ করা আঠাশ চাউল ভর্তি করার অভিযোগে মিল মালিক তপন কুমার সাহাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। বৃহস্পতিবার (৯ জুন) দুপুর ২টার দিকে চালতেতলার তাপস এগ্রো ইন্ড্রাষ্ট্রিজে অভিযান চালিয়ে ট্রাকভর্তি চাউল জব্দ করা হয়। অভিযান পরিচালনা করেন, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও সদর উপজেলা খাদ্য বিভাগের কর্মকর্তাগণ।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর,সাতক্ষীরার সহকারি পরিচালক নাজমুল হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, শহরের চালতেতলা এলাকার একটি রাইচ মিলে প্রতারনার মাধ্যমে মিনিকেট চাউলের বস্তার মধ্যে আঠাশ চাউল প্রসেসিং করে তা বস্তাবন্দী করার পর ট্রাক ভর্তি করে রাজধানী ঢাকায় পাঠানো হচ্ছে, এমন গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হয়। এ সময় সেখান থেকে ট্রাক ভর্তি চাউল জব্দ করার পর মিল মালিক তপন কুমার সাহাকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৪৪ ও ৪৫ ধারায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সাথে উক্ত রাইচ মিলে গোডাউন ভর্তি চাউল মজুদ রাখায় তা আগামী তিনদিনের মধ্যে বাজারজাত করনের নির্দেশ দেয়া হয়।
অভিযানে আরো উপস্থিত ছিলেন, সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক হুমায়ন রশিদ ও ক্যাবের প্রতিনিধি সাকিবুর রহমান বাবলা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ