Inqilab Logo

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নওগাঁয় ভেজাল ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরির অপরাধে জরিমানা

নওগাঁ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ মে, ২০২২, ৬:৩৩ পিএম

নওগাঁর ধামইরহাট উপজেলায় ভেজাল ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি ও বিক্রির অপরাধে ৫ প্রতিষ্ঠানের মালিককে ৩৩ হাজার টাকা করা হয়েছে।

সোমবার (৩০ মে) উপজেলার আমাইতাড়া এবং ফতেপুর এলাকায় র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানী অধিনায়ক মাসুদ রানা ও উপজেলা নির্বাহী অফিসার গণপতি রায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে তাদের জরিমানা করেন। র‌্যাব-৫ এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য জানান। জরিমানাকৃত ওই ৫ প্রতিষ্ঠানের মালিক হলো সামসুজ্জামান (৫০), মনিরুজ্জামান (৫৫), আমিনুল ইসলাম (৪৩), আব্দুল কুদ্দুস (৪৫) ও আব্দুর রহিম (৩০)।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এদিন সকাল ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত উপজেলার আমাইতাড়া এবং ফতেপুর এলাকায় র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানী অধিনায়ক মাসুদ রানা ও উপজেলা নির্বাহী অফিসার গণপতি রায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে। এসময় ভেজাল ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি ও বিক্রির অপরাধে সামসুজ্জামানকে ১০ হাজার, মনিরুজ্জামাকে ৫ হাজার, আমিনুল ইসলামকে ৫ হাজার, আব্দুল কুদ্দুস ১০ হাজার ও আব্দুর রহিমকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, অভিযানে ২ হাজার কেজি ছত্রাক ধরা মিষ্টি, ১০ হাজার পিচ অস্বাস্থ্যকর খুরমা, ৫ কেজি ক্ষতিকর রং, ২ হাজার লিটার পামওয়েল (ভোজ্য তেল), ৩শ কেজি জিলাপি, ৫শ কেজি দই, ৫শ কেজি ভেজাল গুড়, ৫ হাজার লিটার মশা ও মাছি জব্দ করে ধ্বংস করা হয়। এছাড়াও তাদেরকে মানসম্মত ও স্বাস্থ্যকর খাবার তৈরি না করা পর্যন্ত তাদের প্রতিষ্ঠানকে বন্ধ রাখতে নির্দেশ দেওয়া হয় বলে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ