Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আইপিএল ফাইনালে টস জিতে ব্যাটিংয়ে রাজস্থান

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ মে, ২০২২, ৮:৪৪ পিএম

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৫তম ফাইনালে মুখোমুখি হয়েছে রাজস্থান রয়্যালস ও গুজরাট টাইটানস। আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ফাইনালে ম্যাচটি শুরু হয়েছে বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায়। ফাইনালে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছেন রাজস্থান অধিনায়ক সঞ্জু স্যামসন।

এবার আইপিএলের প্রথম আসরে সবাইকে চমকে দিয়ে শিরোপা জয়ের পর আর ফাইনালে উঠতে পারেনি রাজস্থান। ১৪ বছর পর ফাইনালের দেখা পাওয়া দলটি এবার আসরজুড়েই দারুণ পারফর্ম করেছে। পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে থেকে প্লে-অফে উঠেছিল তারা। প্লে-অফে প্রথম কোয়ালিফায়ারে ফাইনালের প্রতিপক্ষ গুজরাটের কাছে হেরেছিল দলটি। তবে এলিমিনেটরে বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্সকে উড়িয়ে ফাইনাল নিশ্চিত করেছিল স্যামসনের দল।

অপরদিকে প্রথমবার আইপিএলে এসেই সবাইকে তাক লাগিয়ে দিয়েছে গুজরাট টাইটানস। টুর্নামেন্ট শুরুর আগে তাদের নিয়ে ক্রিকেট পণ্ডিতদের প্রত্যাশা বেশি ছিল না। তবে এখন পর্যন্ত নিঃসন্দেহে এবারের আসরের সেরা দলের তকমা দাবি করতে পারে তারা। পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে প্লে-অফে এসেছিল গুজরাট। আজ ঘরের মাঠে এক লাখ দর্শকের সামনে শিরোপা উঁচিয়ে ধরার সুযোগ রয়েছে হার্দিক পান্ডিয়াদের সামনে। দেখা যাক, তারা এই সুযোগ লুফে নিতে পারেন কিনা!

গুজরাট টাইটানস একাদশ:শুবমান গিল, ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), ম্যাথিউ ওয়েড, হার্দিক পান্ডিয়া (অধিনায়ক), ডেভিড মিলার, রাহুল তেওয়াতিয়া, রশিদ খান, আর সাই কিশোর, যশ দয়াল, লকি ফার্গুসন, মোহাম্মদ শামি।

রাজস্থান রয়্যালস একাদশ: যশস্বী জয়সোয়াল, জস বাটলার, সঞ্জু স্যামসন (অধিনায়ক ও উইকেটরক্ষক), দেবদূত পাড়িক্কাল, শিমরন হেটমায়ার, রিয়ান পরাগ, রবিচন্দ্রন অশ্বিন, ট্রেন্ট বোল্ট, ওবেড ম্যাকয়, যুজবেন্দ্র চাহাল, প্রসিধ কৃষ্ণ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্যাটিং

২২ ডিসেম্বর, ২০২১
২১ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ