Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

কিংয়ের রাজসিক ব্যাটিংয়ে শুরু সিপিএল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০২২, ১২:০৪ এএম

জ্যামাইকার সন্তান ব্র্যান্ডন কিং, কিন্তু জ্যামাইকার হয়েই তার খেলা হচ্ছিল না ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল)। সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস ও গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স ঘুরে অবশেষে এবার তার ঠিকানা জ্যামাইকা তালাওয়াহসে। ঘরের দলের হয়ে প্রথম ম্যাচটিই রাঙালেন তিনি বিধ্বংসী ব্যাটিংয়ে। গতপরশু রাতে সিপিএলের দশম আসর শুরু হলো জ্যামাইকা তালাওয়াহস ও সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টসের ম্যাচ দিয়ে। সেন্ট কিটসের ওয়ার্নার পার্কে ৪৭ রানের জয় দিয়ে আসর শুরু করল জ্যামাইকা। নিজের সাবেক দলের বিপক্ষে ৮ চার ও ৬ ছক্কায় ৫৭ বলে ৮৯ রানের ইনিংস খেলে ম্যাচের সেরা কিং।
টস হেরে ব্যাটিংয়ে নামা জ্যামাইকা প্রথম ওভার শুরু করে মেডেন দিয়ে। প্রথম ৩ ওভারে ব্যাটে-বলে করতেই ভুগতে থাকেন দুই ওপেনার কিং ও কেনার লুইস। চতুর্থ ওভারে শ্রীলঙ্কান স্পিনার আকিলা দনাঞ্জয়ার ওভারে চার-ছক্কা-চার মেলে পালাবদলের শুরু করেন কিং। প্রথম ৩ ওভারে ৭ রান তোলার দল পাওয়ার প্লের বাকি ৩ ওভারে তোলে ৪১ রান। এরপর কিংয়ের ব্যাটে ছুটতেই থাকে রানের জোয়ার। লুইস শুরুতে সময় নেন অনেকটা। প্রথম ২৩ বলে তার রান ছিল ১১। পরে জেডেন কারমাইকেলের বলে টানা দুটি ছক্কায় তিনিও হাত খোলেন। শুরুর ঘাটতি পুষিয়ে শেষ পর্যন্ত ৬ ছক্কায় ৪৬ বলে ৪৮ করে আউট হন লুইস। উদ্বোধনী জুটি থামে ৮৭ বলে ১১৬ রানে। এরপর তিনে নামা রভম্যান পাওয়েলের সঙ্গে ২৮ বলে ৫১ রানের জুটি গড়েন কিং। সেঞ্চুরির আশা জাগিয়ে শেষ পর্যন্ত শেষ ওভারে বিদায় নেন কিং। অধিনায়ক পাওয়েল অপরাজিত থাকেন ১৫ বলে ৩০ রানে। ২০ ওভারে জ্যামাইকা তোলে ২ উইকেটে ১৮২ রান। রান তাড়ায় সেভাবে ম্যাচ জমাতে পারেনি সেন্ট কিটস। ওপেনিংয়ে আন্দ্রে ফ্লেচার ৩১ রান করতে বল খেলেন ৩৪টি। ‘বেবি এবি’ নামে পরিচিতি পাওয়া দক্ষিণ আফ্রিকান তরুণ ডেওয়াল্ড ব্রেভিস তিনে নেমে করেন ১১ বলে ১৪। মিডল অর্ডারে শেরফেন রাদারফোর্ড যা একটু আগ্রাসন দেখিয়ে ২২ বলে করেন ৩৩। দুই ব্রাভো, ড্যারেন ও ডোয়াইনসহ ব্যর্থ দলের অন্যরা। ২০ ওভারে সেন্ট কিটস করতে পারেন ১৩৬ রান। জ্যামাইকার হয়ে তিন উইকেট নেন নিকলসন গর্ডন, দুটি পাকিস্তানের ইমাদ ওয়াসিম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কিংয়ের রাজসিক ব্যাটিংয়ে শুরু সিপিএল
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ