Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

হৃদয়ের মন ভোলানো ব্যাটিং

মধ্যাঞ্চলকে স্বপ্ন দেখাচ্ছেন সৌম্য-মিঠুন

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০২১, ১২:০৪ এএম

ক্যারিয়ারের প্রথম শতককে দেড়শ রানে রূপ দিয়েছেন তরুণ ব্যাটার তৌহিদ হৃদয়। দেড়শ করেই ক্ষান্ত হননি এই যুব বিশ্বকাপজয়ী ক্রিকেটার, বোলারদের ধৈর্যের পরীক্ষা নিয়ে হৃদয় হাঁটছেন দ্বি-শতকের পথে।
বিসিএলে বিসিবি উত্তরাঞ্চলকে ৩৮৫ রানে গুঁড়িয়ে দিয়ে বিসিবি দক্ষিণাঞ্চল ২য় দিন শেষ করেছিল ২ উইকেটে ১১২ রান নিয়ে। হৃদয় অপরাজিত ছিলেন ৩৯ রান করে। তার সঙ্গী অমিত ছিলেন ৩১ রানে। গতকাল তৃতীয় দিন দুজনই পেয়ে যান তিন অঙ্কের দেখা। দিনের প্রায় পুরোভাগই ব্যাট করেছেন হৃদয় ও অমিত। ৩৭৩ বলের মোকাবেলায় ১৩১ রান করে অমিত থামলেও হৃদয় এখনও ছুটছেন। প্রথম শ্রেণির ক্যারিয়ারের প্রথম শতক হাঁকিয়ে ৩য় দিন শেষ করেছেন ১৫৯ রানে অপরাজিত থেকে। ২৮৬ বলের মোকাবেলায় হৃদয় হাঁকিয়েছেন ১৩টি চার ও ৩টি ছক্কা।
ক্যারিয়ারের চতুর্থ শতক হাঁকিয়ে অমিত যখন থেমেছেন তখন তৃতীয় উইকেটে দুজনের পার্টনারশিপ ২৫৮ রানে পৌঁছে গেছে। হৃদয় ও অমিতের দৃঢ়তা দেখানোর ম্যাচটি নিশ্চিতভাবেই ড্রয়ের পথে হাঁটছে। ৩ উইকেট হারিয়ে দক্ষিণাঞ্চলের সংগ্রহ দাঁড়িয়েছে ৩৫০ রান। এখনও উত্তরাঞ্চলের চেয়ে ৩৫ রানে পিছিয়ে আছে দলটি।
এদিকে দ্বিতীয় রাউন্ডেও জয়ের স্বপ্ন দেখছে ওয়ালটন মধ্যাঞ্চল। ইসলামি ব্যাংক প‚র্বাঞ্চলের বিপক্ষে মধ্যাঞ্চলের ম্যাচে মুড়িমুড়কির মত উইকেট পড়লেও দলকে জয়ের স্বপ্ন দেখাচ্ছেন আগের ম্যাচের দুই নায়ক মোহাম্মদ মিঠুন ও সৌম্য সরকার।
ইসলামি ব্যাংক প‚র্বাঞ্চলের ২৪৫ রানের জবাবে ওয়ালটন সেন্ট্রাল জোনের ইনিংস থামে ২২৭ রানে। এতে প‚র্বাঞ্চল পায় ১৮ রানের লিড। তবে স্বল্প এই লিড পাওয়া সত্তে¡ও দলটি দ্বিতীয় ইনিংসে কাক্সিক্ষত রানের দেখা পায়নি। ৪৬.৫ ওভারে ১৮০ রানে অলআউট হয় প‚র্বাঞ্চল। দুই ওপেনার মোহাম্মদ আশরাফুলের ব্যাট থেকে ১৬ ও ইমরুল কায়েসের ব্যাট থেকে ৫ রান আসে। তাদের বিদায়ে দল চাপে পড়ে যায়।
নাঈম হাসানের ৮৮ বলে ৬৮ ও প্রীতম কুমারের ৫৬ বলে ৫৪ রানের ওয়ানডে মেজাজের দুই ইনিংসে ১৯৯ রানের লক্ষ্য ছুঁড়ে দেয় প‚র্বাঞ্চল। মধ্যাঞ্চলের হয়ে হাসান মুরাদ শিকার করেন চারটি উইকেট। যেভাবে টপাটপ উইকেট পড়ছিল, তাতে ১৯৯ রানও হয়ত বড় মনে হচ্ছিল মধ্যাঞ্চলের। দলীয় ২৫ রানে মিজানুর রহমান সাজঘরে ফিরলে চাপেও পড়ে যায় দলটি। তবে দলকে পথ দেখান মিঠুন ও সৌম্য। দ্বিতীয় উইকেটে ৬২ রানের জুটি গড়ে দুজনে দলকে দিচ্ছেন জয়ের আভাস। মিঠুন ৫৪ বলে ৪২ ও সৌম্য ৬৯ বলে ৩৩ রান করে অপরাজিত রয়েছেন। জয়ের জন্য এখনও মধ্যাঞ্চলের প্রয়োজন আরও ১১২ রান।

সংক্ষিপ্ত স্কোর
প‚র্বাঞ্চল-মধ্যাঞ্চল, ঢাকা
পূর্বাঞ্চল : ২৪৫ ও ২য় ইনিংস : ৪৬.৫ ওভারে ১৮০ (ইমরুল ৫, আশরাফুল ১৬, আফিফ ৫, নাদিফ ১০, প্রিতম ৫৪, নাঈম ৬৮; রবিউল ১/৩৬, আবু হায়দার ২/২৬, মৃত্যুঞ্জয় ২/৩৯, সৌম্য ১/২৫, মুরাদ ৪/৩৭)। মধ্যাঞ্চল : ২২৭ ও ২য় ইনিংস : (লক্ষ্য ১৯৯) ২৩ ওভারে ৮৭/১ (মিজানুর ১২, মিঠুন ৪২*, সৌম্য ৩৩*; এনামুল ১/৩৮)।

উত্তরাঞ্চল-দক্ষিণাঞ্চল, চট্টগ্রাম
উত্তরাঞ্চল ১ম ইনিংস : ৩৮৫।
দক্ষিণাঞ্চল ১ম ইনিংস : (আগের দিন ১১২/২) ১২৯ ওভারে ৩৫০/৩ (অমিত ১৩১, হৃদয় ১৫৯*, জাকির ১৭*; শফিকুল ১/৫১, শরীফুল্লাহ ১/১০১, নোমান ১/৫৮)।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্যাটিং

২২ ডিসেম্বর, ২০২১
২১ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ