Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

লক্ষ্মীপুরে সয়াবিন তেল মজুত করায় ৪ ব্যবসা প্রতিষ্ঠানের জরিমানা

লক্ষ্মীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ মে, ২০২২, ৩:৩৭ পিএম

লক্ষ্মীপুরে সয়াবিন তেল মজুত করার অপরাধে বৃহস্পতিবার (১২ মে) দুপুরে লক্ষ্মীপুর বাজার এলাকায় ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে ভোক্তার অধিকার সংরক্ষণ আইনে নুর আলম ষ্টোর, রূপা ষ্টোর ও রাজ্জাক ষ্টোরকে ২০ হাজার টাকা হারে ৬০ হাজার টাকা এবং মাছ বাজার এলাকার খান ষ্টোরকে ১০ হাজার টাকাসহ ৪ ব্যবসা প্রতিষ্ঠানের ৭০ হাজার টাকা জরিমানা আদায় করেন নিবার্হী ম্যাজিষ্ট্রেট অমৃত কুমার বিশ্বাস।নগোয়েন্দা সংস্থা এনএসআই’র তথ্যের ভিত্তিতে জেলা প্রশাসন ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের যৌথ উদ্যোগে লক্ষ্মীপুরের বাজার এলাকায় এ অভিযান চালানো হয়।

এসময় উপস্থিত ছিলেন, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সহকারি পরিচালক মাহমুদুর রহমান, জেলা মার্কেটিং অফিসার মনির হোসেন।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট অমৃত কুমার বিশ্বাস জানান, বাজারে কৃত্রিম সংকট সৃষ্টি করে সয়াবিন তেল মজুদ করায় চার ব্যবসা প্রতিষ্ঠানকে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এসময় ব্যবসায়ীদের নির্দেশনা দেয়া হয়েছে ২৪ ঘন্টার মধ্যে মজুতকৃত সয়াবিন তেল নির্ধারিত মূল্যে ভোক্তার নিকট বিক্রি করে জন্য। অন্যথায় পরবর্তীতে কঠোর সাজার আওতায় আনা হবে। জেলা প্রশাসনের নির্দেশনা অনুযায়ী অভিযান চলমান থাকবে বলে জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ