Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

ম্যানিলায় বাংলাদেশী গার্মেন্টস ব্যবসায়ীকে গুলি করে হত্যা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ মে, ২০২২, ১০:৪৬ এএম

ফিলিপাইনের রাজধানী ম্যানিলায় আনোয়ার হোসেন (৬০) নামে বাংলাদেশী এক ব্যবসায়ীকে গুলি করে হত্যা করা হয়েছে। হত্যার ঘটনায় এক ভাড়াটে খুনিকে গ্রেফতার করেছে দেশটির পুলিশ। বৃহস্পতিবার রাতে ম্যানিলার পাসায় সিটিতে তাকে হত্যা করা হয় বলে সিটি পুলিশ জানিয়েছে।

তাকে হত্যার জন্য এক লাখ ফিলিপাইন মুদ্রায় খুনিকে ভাড়া করা হয়েছিল বলেও জানায় পুলিশ।
৬০ বছর বয়সী আনোয়ার বাংলাদেশ গার্মেন্টস ট্রেডার্স অ্যাসোসিয়েশন ফিলিপিন্স করপোরেশনের সভাপতি ছিলেন। মুন্সীগঞ্জের সন্তান আনোয়ার ছিলেন পাসায় সিটির টাফট এলাকায় ডিএমডি বুটিকের মালিক।
আনোয়ার হোসেনের ভাই আবুল হোসেন বলেন, ব্যবসা করার জন্যই ২৬ বছর আগে বাংলাদেশ থেকে ফিলিপিন্সে পাড়ি জমিয়েছিলেন আনোয়ার। বাংলাদেশ থেকে তৈরি পোশাক নিয়ে সেখানে বিক্রি করতেন তিনি।
ফিলিপিন্সের পাসপোর্টধারী আনোয়ারের স্ত্রীও ফিলিপিন্সে থাকতেন। তবে এখন তিনি দেশে আছেন। আগামী সোমবার (৯ মে) ফিলিপিন্সে প্রেসিডেন্ট নির্বাচন। তারপরে আনোয়ারের লাশ দেশে আনার চেষ্টা করা হবে বলে জানিয়েছেন তার ভাই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হত্যা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ