Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শাহবাজের অনুষ্ঠান সম্প্রচারে বিঘ্ন, ১৭ কর্মী বরখাস্ত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২ মে, ২০২২, ১:০৬ পিএম | আপডেট : ১:০৯ পিএম, ২ মে, ২০২২

উন্নত ল্যাপটপের অভাবে পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের লাহোর সফরের সরাসরি সম্প্রচারে বিঘ্ন ঘটেছে। এই ঘটনায় ১৭ কর্মীকে সাসপেন্ড করেছে পাকিস্তানের সরকারি টেলিভিশন চ্যানেল পিটিভি।

ইমরান খানের গদি হারানোর পর পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী হয়েছেন নওয়াজ শরিফের ভাই শাহবাজ। গত সপ্তাহে লাহোরের কোট লাখপত জেল ও রমজান বাজার পরিদর্শন করেন তিনি। ওই অনুষ্ঠান সম্প্রচারের কথা ছিল পিটিভি’র। যদিও তা সম্ভব হয়নি।

পাকিস্তানের একটি সংবাদপত্র সূত্রে জানা যায়, উন্নত ল্যাপটপের অভাবে অনুষ্ঠান সম্প্রচারে বিঘ্ন ঘটে। ভিডিও ফুটেজ ঠিক মতো আপলোড করা যায়নি। ফাইল ট্রান্সফার প্রোটোকলে (এফটিপি) সমস্যা দেখা দেয়।

পাকিস্তানের ওই সংবাদপত্র আরও জানিয়েছে, চ্যানেলের প্রধান শাখায় উন্নত প্রযুক্তি থাকলেও লাহোর কেন্দ্রে তা ছিল না। এর কারণেই শাহবাজের সফর সম্প্রচারে সমস্যা দেখা দেয়। চ্যানেলটির মূল কেন্দ্র ফুটেজ চাইলেও লাহোর শাখার কর্মীরা সেটি দিতে পারেননি।

গত ১৮ এপ্রিল লাহোর শাখা সমস্যার কথা মূল কেন্দ্রকে জানান হয়েছিল। বলা হয়েছিল, উন্নত ল্যাপটপের প্রয়োজন রয়েছে লাহোর কেন্দ্রে। আপাতত ভাড়া করা ল্যাপটপে কাজ চলছে।

প্রধানমন্ত্রীর সফরের সময় ওই ভাড়ার ল্যাপটপের ব্যাটারি গোলমাল করে। ফলে পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের গত সপ্তাহের সফর সম্প্রচার করতে পারেনি পিটিভি। যদিও এরপরেই পিটিভি কর্তৃপক্ষ ভিভিআইপি কভারেজের দায়িত্বপ্রাপ্ত ইমরান বশির খান-সহ মোট ১৭ জন কর্মীকে সাসপেন্ড করেছে।



 

Show all comments
  • Rifat Hasan ২ মে, ২০২২, ৬:০০ পিএম says : 0
    They should hire from btv, they are the expert.
    Total Reply(0) Reply
  • S Alam Kafil ২ মে, ২০২২, ৬:০০ পিএম says : 0
    অটো প্রধান মন্ত্রী হলে তাই হবে
    Total Reply(0) Reply
  • Abdur Razzaque Akanda ২ মে, ২০২২, ৬:০১ পিএম says : 0
    বেশীদিন টিকে থাকা তাহার পক্ষে হয়ত সম্ভব হবে না!
    Total Reply(0) Reply
  • Rasel Sarkar ২ মে, ২০২২, ৬:০১ পিএম says : 0
    আপনার জনপ্রিয়তা কতটকু আছে, মসজিদে নববির ঘটনা থেকে শিক্ষা নেয়া উচিত।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরখাস্ত

৮ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ