Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঘুষ নেয়ায় ভূমি অফিসের নাজিরকে বরখাস্ত করল ভূমি মন্ত্রণালয়

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

ঠাকুরগাঁও জেলার রাণীশংকৈল উপজেলা ভূমি অফিসের নাজির শাকিব উদ্দীনকে ঘুষ নেওয়ার অভিযোগে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। একই সঙ্গেতার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য জেলা প্রশাসককে চিঠি দিয়েছে ভূমি মন্ত্রণালয়। গতকাল রোববার ভূমি মন্ত্রণালয়ের উপ-সচিব মমতাজ বেগমের (মাঠ প্রশাসন) স্বাক্ষর করা চিঠিতে এ নির্দেশ দেওয়া হয়েছে। চিঠিতে বলা হয়েছে, উৎকোচ/ঘুষ গ্রহণের অভিযোগে ঠাকুরগাঁও জেলার রাণীশংকৈল উপজেলা ভূমি অফিসের নাজির কাম ক্যাশিয়ার শাকিব উদ্দীনকে সাময়িক বরখাস্ত করে তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়ার জন্য জেলা প্রশাসককে চিঠি দিয়েছে ভূমি মন্ত্রণালয়।

সাম্প্রতিক সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত একটি ভাইরাল ভিডিওর বরাত দিয়ে দেশের বিভিন্ন জাতীয় দৈনিকে ওই ভূমি অফিসের নাজির কাম ক্যাশিয়ার শাকিব ঘুষের বিনিময়ে কাজ করেন মর্মে সংবাদ প্রকাশিত হয়। নিয়মিত সংবাদ পর্যালোচনার সময় বিষয়টি ভূমি মন্ত্রণালয়ের নজরে আসে।

ভিডিওতে দেখা যায়, একজন সেবাগ্রহীতা সদ্য অনুমোদিত নামজারি (খারিজ) করতে এলে শাকিব সেবাগ্রহীতাকে বলেন, নামজারিতে একটি নাম ভুল হয়েছে সংশোধন করতে হবে। মোট ১ হাজার টাকা লাগবে; এর কম হবেনা কারণ সংশোধন করতে হলে এটি উপরে পাঠাতে হবে, সেখানে টাকা চাবে। এমতাবস্থায়, সেবা গ্রহীতা ৭শ’ টাকা দেন এবং বাকি টাকা কাজ হলে দেবেন বলে জানান। পরবর্তীতে উপর্যুক্ত উপজেলা ভূমি অফিস সূত্রে জানা যায়, যে কাজটির জন্য নাজির শাকিব টাকা নিয়েছিলেন সেটির আসলে তেমন কোনো ফি নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঘুষ নেয়ায় ভূমি অফিসের নাজিরকে বরখাস্ত করল ভূমি মন্ত্রণালয়
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ