Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

গ্রিড বিপর্যয়ের ঘটনায় পিজিসিবির দুই কর্মকর্তা বরখাস্ত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০২২, ৪:১০ পিএম

গ্রিড বিপর্যয়ের ঘটনায় দায়িত্বে অবহেলার দায়ে রাষ্ট্রীয় মালিকানাধীন পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশের (পিজিসিবি) দুই কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। আজ রোববার সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ এ তথ্য জানিয়েছেন। তবে মন্ত্রণালয় থেকে এখনই তাদের নাম প্রকাশ করা হয়নি।
এদিকে, একই সঙ্গে চলতি সপ্তাহের মধ্যেই বিতরণ কোম্পানির দায়ী ব্যক্তিদের খুঁজে বের করে শাস্তির আওতায় আনা হচ্ছে বলেও জানান তিনি।
প্রতিমন্ত্রী জানান, পিজিসিবির দুই কর্মকর্তার মধ্যে একজন সহকারী প্রকৌশলী ও অপরজন উপসহকারী প্রকৌশলী।
গত ৪ অক্টোবর একযোগে দেশের একটি বড় অংশের বিভিন্ন জেলায় বিদ্যুৎ বিপর্যয়ের ঘটনা ঘটে। গত শুক্রবার এক অনুষ্ঠানে প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, ‘আসলে এটা ম্যান ফল্ট। আমি মনে করি এটা হিউম্যান ফল্ট। আমাদের যে ব্ল্যাকআউটটা হয়েছে সেটাতে বিপিডিবি লোড ম্যানেজমেন্ট করতে গিয়ে ফেল করেছে।’
তিনি বলেন, ‘লোডের যে ডিমান্ড ছিল এবং যে উৎপাদন ছিল তাতে ডিমান্ড উৎপাদনের থেকে বেশি ছিল। ডেসকো থেকে আরম্ভ করে সবাইকে বলা হয়েছিল তোমরা কাটডাউন করো, না হলে তোমরা বাধাগ্রস্ত হবে, ফ্রিকুয়েন্সিতে আরও বেশি ডিস্টার্ব হবে, সেটাই হয়েছে। ওরা কথা শোনেনি ওরা কন্টিনিউ করেছে, ব্ল্যাকআউট হয়ে গেছে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরখাস্ত

৮ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ