Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

নেছারাবাদে স্কুল শিক্ষিকা সাময়িক বরখাস্ত

নেছারাবাদ(পিরোজপুর)সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০২২, ৫:১৪ পিএম

শ্রেণি কক্ষে বোরখা পড়া ও ধর্ম নিয়ে কটুক্তি করায় নেছারাবাদ উপজেলার কামারকাঠি বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা কাকলী রানী মিস্ত্রীকে সাময়িক বরখাস্ত করেছে বিদ্যালয় ম্যানেজিং কমিটি। বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুনীল বরণ হালদার বিষয়টির সতত্যা নিশ্চিত করে বলেন শিক্ষিকা দোষ স্বীকার করেছেন এবং মঙ্গলবার বিকেলে ম্যানেজিং কমিটির সভার সিদ্ধান্তের প্রেক্ষিতে তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

জানাযায়,শিক্ষিকা কাকলী বিদ্যালয়ের দশম শ্রেণির সামাজিক বিজ্ঞান ক্লাশে মুসলমান মেয়েদের বোরখা পড়া এবং ইসলাম ধর্ম নিয়ে বাজে মন্তব্য করেন। ছাত্রীরা বিষয়টি তাৎক্ষনিক প্রধান শিক্ষককে জানালে তিনি কর্নপাত না করে ছাত্রীদের ফিরিয়ে দেন। পরে ছাত্রীরা বিষয়টি বাড়িতে গিয়ে জানালে অভিভাবকদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়।

মঙ্গলবার সকালে ছাত্রী অভিভাবকসহ স্থানীয়রা বিদ্যালয় চত্বরে জড়ো হন। খবর পেয়ে উপজেলা চেয়ারম্যান আব্দুল হক,ইউএনও মো. মো. মোশারেফ হোসেন,পৌর মেয়র গোলাম কবির,ওসি আবির মোহাম্মদ হোসেন দ্রুত ঘটনাস্থলে ছুটে যান এবং অভিযুক্ত শিক্ষিকার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের ঘোষনা দিলে পরিস্থিতি শান্ত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাময়িক বরখাস্ত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ