Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

হবিগঞ্জে বোরকা পরায় ছাত্রীকে লাঞ্ছিত শিক্ষিকা বরখাস্ত

তদন্ত কমিটি গঠন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০২২, ১২:১৬ এএম

স্কুলড্রেস ছাড়া বোরকা পরে স্কুলে যাওয়ায় হবিগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের এক ছাত্রীকে লাঞ্ছিত করার অভিযোগে মৌসুমী রায় নামে এক শিক্ষিকাকে বরখাস্ত করা হয়েছে। একইসঙ্গে ছাত্রীটিকে এমন শাস্তি দেয়ার ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করা থেকে বিরত থাকতে সবাইকে অনুরোধ জানিয়েছে প্রশাসন। গত রোববার রাতে হবিগঞ্জের জেলা প্রশাসকের কার্যালয় থেকে জানানো হয়। জেলা প্রশাসন তথ্য মতে, হবিগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণীর ছাত্রী সাদিয়া আক্তারকে লাঞ্ছিত করার বিষয়টি প্রশাসনের দৃষ্টিতে আসে। পরে জেলা প্রশাসক ইশরাত জাহান প্রধান শিক্ষিকাকে দ্রুত ব্যবস্থা গ্রহণের নির্দেশ প্রদান করেন। এর প্রেক্ষিতে একজন অতিরিক্ত জেলা প্রশাসককে প্রধান করে তদন্ত কমিটি গঠন করে জেলা প্রশাসন। পরে জেলা প্রশাসকের নির্দেশে অভিযুক্ত শিক্ষিকাকে সাময়িক বরখাস্ত করা হয়।

গত বৃহস্পতিবার শহরের মাহমুদাবাদ এলাকার ওই বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী সাদিয়া আক্তার নির্দিষ্ট স্কুল ড্রেসছাড়া বোরকা পরে শ্রেণী কক্ষে যায়। তখন সহকারি শিক্ষিকা মৌসুমী রায় মেয়েটিকে অনাকাঙ্খিত শাস্তি দেন। শনিবার মেয়েটির পরিবার বিষয়টি প্রধান শিক্ষককে জানালে তিনি জরুরি সভা ডেকে ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন। পরে গতকাল তাকে বরখাস্ত করা হয়। শিক্ষিকা মৌসুমী রায় খন্ডকালীন শিক্ষকতা করতেন জানা গেছে। এদিকে এ ঘটনায় গতকাল শহরজুড়ে আলোচনার ঝড় উঠে। এতে ক্ষুদ্ধ হয়ে উঠেন স্কুলের অভিভাবক ও শিক্ষার্থীরা। সামাজিক যোগাযোগ মাধ্যমেও এ ঘটনা নিয়ে তোলপাড় সৃষ্টি হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষিকা বরখাস্ত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ