Inqilab Logo

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

এসপি মহিউদ্দিন ফারুকীকে এবার সাময়িক বরখাস্ত করা হয়েছে

নিজস্ব প্রতিবেদক | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২৩, ৩:২৭ পিএম

বিভাগীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ড, নৈতিকস্খলন, শিষ্টাচার বহির্ভূত কার্যকলাপ এবং অসদাচরণের অভিযোগে বর্তমানে রাঙ্গামাটির বেতবুনিয়া পিএসটিএস-এ দায়িত্বরত এসপি মোহাম্মদ মহিউদ্দিন ফারুকীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বুধবার (১ মার্চ) স্বরাষ্ট্র মন্ত্রণালয় জননিরাপত্তা বিভাগের শৃঙ্খলা এক শাখার সিনিয়র সচিব মো. আমিনুল ইসলাম খান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানা গেছে।


প্রজ্ঞাপনে বলা হয়, রাঙ্গামাটির বেতবুনিয়া পিএসটিএস-এ দায়িত্বরত ও সাপ্লাই পুলিশ সদর দফতরের সাবেক এআইজি মো. মহিউদ্দিন ফারুকীর বিরুদ্ধে বিভাগীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ড, নৈতিকস্খলন, শিষ্টাচার বহির্ভূত কার্যকলাপ এবং অসদাচরণের অভিযোগের মাত্রা ও প্রকৃতি বিবেচনায় তাকে সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা ২০১৮ এর বিধি ১২(১) অনুযায়ী সরকারি চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হলো।


সাময়িক বরখাস্তের সময় তিনি পুলিশ অধিদপ্তর ঢাকায় সংযুক্ত থাকবেন এবং বিধি অনুযায়ী খোরপোষ ভাতা প্রাপ্য হবেন। জনস্বার্থে এ আদেশ অবিলম্বে কার্যকর হবে বলে জানানো হয় প্রজ্ঞাপনে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ