Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

সহকারী পরিবার পরিকল্পনা কর্মকর্তাদের ওরিয়েন্টেশন প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০২২, ৮:০৮ পিএম

স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের অধীন পরিবার পরিকল্পনা অধিদফতরের প্রশাসন ইউনিট আয়োজিত সহকারী পরিবার পরিকল্পনা কর্মকর্তাদের ৪ দিনব্যাপী ওরিয়েন্টেশন প্রশিক্ষণ শেষ হয়েছে। বৃহষ্পতিবার (২৮ এপ্রিল) অধিদফতরের সম্মেলন কক্ষে এক সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. সাইফুল হাসান বাদল। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অধিদফতরের মহাপরিচালক সাহান আরা বানু।

প্রধান অতিথি নতুন কর্মকর্তাদের হাতে সার্টিফিকেট তুলে দেন এবং তাদের সাথে প্রশিক্ষণ সম্পর্কে বিভিন্ন বিষয়ে মতামত আদান-প্রদান করেন। একই সঙ্গে অধিদপ্তরের এমআইএস ইউনিট প্রকাশিত ‘বার্ষিক প্রতিবেদন-২০২১’ এর মোড়ক উন্মোচন করেন। তিনি দীর্ঘ চাকরীজীবনের অর্জিত বিভিন্ন অভিজ্ঞতা ও ঘটনা তুলে ধরেন। একই সঙ্গে সবাইকে নিজ নিজ দায়িত্ব সুষ্ঠুভাবে পালনের মাধ্যমে স্বাধীন দেশের নাগরিক হিসেবে দেশের প্রতি কর্তব্য ও ঋণ শোধ করতে উদ্বুদ্ধ করেন। সভায় সভাপতি তার বক্তব্যে নব্য কর্মকর্তাদের দেশের মানুষের সঙ্গে সরাসরিভাবে কাজ করার সুযোগকে কাজে লাগিয়ে পরিবার পরিকল্পনা বিভাগের লক্ষ্যমাত্রা তথা এসডিজি পূরণের আশা ব্যক্ত করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সমাপনী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ