Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাকৃবিতে সাংবাদিকদের কর্মশালার সমাপনী

প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

বাকৃবি সংবাদদাতা : বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (বাকৃবিসাস) সদস্যদের অনুসন্ধানমূলক, খেলাধুলা ও গবেষণাধর্মী রিপোর্টিং-এ দক্ষতা উন্নয়নের লক্ষ্যে ৮ দিনব্যাপী অনুষ্ঠিত প্রশিক্ষণ কর্মশালার সমাপনী হয়েছে। গতকাল বেলা ১১টার দিকে গ্র্যাজুয়েট ট্রেনিং ইনস্টিটিউটের (জিটিআই) শ্রেণিকক্ষে ওই প্রশিক্ষণ কর্মশালার প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ ও ক্রেস্ট বিতরণ এবং স্মরণিকার মোড়ক উন্মোচন করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো. আলী আকবর।
সমাপনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন জিটিআইর পরিচালক অধ্যাপক ড. এম মোজাহার আলী। অনুষ্ঠানে প্রধান অতিথি থেকে ভিসি অধ্যাপক ড. মো. আলী আকবর বলেন, কৃষি সাংবাদিকতার পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিষয় ও শিক্ষার মান নিয়েও সাংবাদিকদের লেখালেখি করতে হবে। তোমাদের সবসময় সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশে সচেষ্ট থাকতে হবে। বিশেষ অতিথি ছিলেন একুশে টেলিভিশনের চীফ এডিটর ও সিইও মনজুরুল আহসান বুলবুল এবং দৈনিক প্রথম আলো পত্রিকার যুগ্ম সম্পাদক মিজানুর রহমান খান।
অনুষ্ঠানে মিজানুর রহমান খান বলেন, পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোতে কৃষি সাংবাদিকতা বিভাগ খোলা এখন সময়ের দাবি। বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় এ বিষয় নিয়ে উপযুক্ত পদক্ষেপ গ্রহণ করবে বলে আশা করি। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. সচ্চিদানন্দ দাস চৌধুরীসহ বিভিন্ন অনুষদের শিক্ষক ও অংশগ্রহণকারী ১৮ জন প্রশিক্ষণার্থী উপস্থিত ছিলেন।
প্রশিক্ষণের কোর্স কো-অর্ডিনেটর হিসেবে দায়িত্ব পালন করেন অধ্যাপক ড. মাছুমা হাবিব ও অধ্যাপক এ কে এম রফিকুল ইসলাম। প্রশিক্ষণে দৈনিক সমকালের প্রতিনিধি আহাদ আলম শিহাবের সম্পাদনায় একটি স্মরণিকা প্রকাশ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাকৃবিতে সাংবাদিকদের কর্মশালার সমাপনী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ