Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ঢাকা কলেজ ছাত্রাবাসে অভিযান, ছাত্রলীগ নেতা আটক

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০২২, ১০:২৪ এএম

রাজধানীর নিউমার্কেটে ঢাকা কলেজ শিক্ষার্থী ও ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা কলেজের একটি ছাত্রাবাসে অভিযান চালিয়ে ছাত্রলীগের এক নেতাকে ধরে নিয়ে গেছেন বলে অভিযোগ উঠেছে। শিক্ষার্থীদের দাবি- গোয়েন্দা পুলিশ (ডিবি) ও র‌্যাবের একটি দল গত মঙ্গলবারের (১৯ এপ্রিল) ওই সংঘর্ষের ঘটনায় জড়িত থাকার অভিযোগ এনে ওই ছাত্রলীগ নেতাকে ধরে নিয়ে গেছেন।

রোববার (২৪ এপ্রিল) ইফতারের কিছু সময় পূর্বে কলেজের ‘আন্তর্জাতিক’ ছাত্রাবাসের ১০১ নম্বর কক্ষে ওই অভিযান চালানো হয় বলে জানা গেছে।

আইনশৃঙ্খলা বাহিনীর দাবি- নিউমার্কেট এলাকায় সংঘর্ষের ঘটনায় আহত হয়ে মারা যাওয়া কুরিয়ার সার্ভিসের কর্মী নাহিদ হোসেনকে যারা কুপিয়ে হত্যায় জড়িত, তাদের মধ্যে সন্দেহভাজন একজন ছাত্রাবাসের ওই কক্ষে থাকতেন।

এদিকে, ঢাকা কলেজের এক শিক্ষার্থী গণমাধ্যমকে জানিয়েছেন, ডিবি ও র‌্যাব সদস্যরা আন্তর্জাতিক হল থেকে জহির হাসান ওরফে জুয়েল নামে একজনকে ধরে নিয়ে গেছেন। জহির হাসান ঢাকা কলেজ শাখা ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সদস্য ছিলেন। অভিযানকালে ওই কক্ষ থেকে দুটো মুঠোফোনও জব্দ করেছে আইনশৃঙ্খলা বাহিনী। তবে এই অভিযান ও আটকের বিষয়ে তাৎক্ষণিকভাবে আইনশৃঙ্খলা বাহিনীর কোনো বক্তব্য পাওয়া যায়নি।

অভিযানের পর থেকেই ঢাকা কলেজের অন্যান্য হল ফাঁকা হয়ে গেছে বলে জানিয়েছেন শিক্ষার্থীরা।
এ ব্যাপারে ছাত্রাবাসের তত্ত্বাবধায়ক মো. কামরুজ্জামান গণমাধ্যমকে জানিয়েছেন, র‌্যাব ও ডিবির সদস্যদের অভিযানের বিষয়টি তিনি শুনেছেন। তবে কোনো শিক্ষার্থীকে আটক করা হয়েছে কি না, তা তিনি জানেন না। এ ক্ষেত্রে আইনশৃঙ্খলা বাহিনীর ওই সদস্যরা কলেজের অধ্যক্ষের সঙ্গে কথা বলে এসে থাকতে পারেন বলে তাঁর ধারণা।

বিষয়টিতে ঢাকা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ এ টি এম মইনুল হোসেনের বক্তব্য পাওয়া যায়নি। তবে ঢাকা কলেজ শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক আব্দুল কুদ্দুস সিকদার জানিয়েছেন, কলেজের কোনো ছাত্র যদি সত্যিকার অর্থেই অপরাধী হয়ে থাকে, তাহলে সেখানে কলেজ প্রশাসনের বাধা হয়ে দাঁড়ানোর কিছু নেই। আইন নিজের গতিতে চলবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ