Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আল-আকসায় ফের ইহুদীবাদী ইসরায়েলের হামলা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০২২, ১১:২৮ এএম

অধিকৃত পূর্ব জেরুজালেমের আল-আকসা মসজিদে ফের হামলা চালিয়েছে ইহুদীবাদী ইসরায়েলি পুলিশ। এতে অন্তত ৩১ মুসল্লি আহত হয়েছেন। তাদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক।

শুক্রবার (২২ এপ্রিল) ফজরের নামাজের পর এ হামলা চালানো হয়।

আন্তর্জাতিক গণমাধ্যমের তথ্য মতে, পুলিশ মসজিদের কম্পাউন্ডের ভেতরে প্রবেশ করে প্রায় ২ শতাধিক মুসল্লির ওপর রাবার বুলেট ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ শুরু করে। এ সময় ফিলিস্তিনিরা তাদের দিকে পাথর ছুড়ে।

তবে ইসরায়েলি পুলিশ দাবি, বহু ফিলিস্তিনি পাথর ও আতশবাজি নিয়ে ইহুদিদের প্রার্থণাস্থল ওয়েস্টার্ন ওয়ালের কাছাকাছি যাচ্ছিল। তাদের ঠেকাতেই পুলিশ হামলা চালায়।

উল্লেখ্য, গত শুক্রবারও একই সময়ে আল-আকসা মসজিদে হামলা চালায় ইসরায়েলি পুলিশ। এর দুদিন পর ফের মসজিদের ভেতরে হামলা চালানো হয়। সূত্র : রয়টার্স, আলজাজিরা



 

Show all comments
  • MD. MOINUL HOSSEN ২৩ এপ্রিল, ২০২২, ১১:৪৭ এএম says : 0
    রিফিউজি ইসরাইল ওরে এসে জুড়ে বসেছে ফিলিস্তিনিতে অথব অন্ধ জাতিসংঘ ফিলিস্তিনির বিরোধিতা করে। জাতিসংঘ কেন ফিলিস্তিনিকে স্বাধীন রাষ্ট্র হিসেবে স্বীকৃতী দেয় না। আমার মনে হয় না জাতিসংঘের শুভ বুুদ্ধির উদয় হবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ