Inqilab Logo

মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কুষ্টিয়ায় অবৈধ ইটভাটার বিরুদ্ধে জেলা প্রশাসনের জিরো টলারেন্স, অভিযানে ১২ লাখ টাকা জরিমানা

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার, | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০২২, ৬:৫৬ পিএম

কুষ্টিয়া জেলা প্রশাসন জেলার সকল অবৈধ ইটভাটার বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছে।

গতকাল কুষ্টিয়া জেলা প্রশাসক সাইদুল ইসলামের নির্দেশে এবং অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট নাসরিন বানুর তত্বাবধানে জেলার সকল ইউএনও, এসিল্যান্ড ও নির্বাহী ম্যাজিষ্ট্রেটগন দৌলতপুর থেকে খোকসা উপজেলার বিভিন্ন অবৈধ ইটভাটাসমূহে একের পর এক অভিযান অব্যাহত রেখেছেন। গতকালের অভিযানে দৌলতপুর উপজেলায় ২টি ভাটায় ২ লাখ ৭০ হাজার টাকা, ভেড়ামারা উপজেলায় ২টি ইটভাটায় ২ লাখ টাকা, মিরপুরে ৩ টি ভাটায় ২ লাখ ৭০ হাজার টাকা, কুষ্টিয়া সদর উপজেলায় ২টি ভাটায় ২ লাখ ২০ হাজার টাকা, কুমারখালী উপজেলায় ৩ টি ভাটায় ৩ লাখ টাকা করে মোট ১২ লাখ ১০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত।
এ বিষয়ে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট নাসরিন বানু বলেন, জেলা প্রশাসক স্যার সকল অবৈধ ইটভাটার বিরুদ্ধে অভিযান পরিচালনার নির্দেশ দিয়েছেন। ভাটায় কেউ কাঠ পোড়াতে পারবে না। পরিবেশের ছাড়পত্র ব্যতিত, সরকারি নিয়মনীতি বহির্ভূত ভাবে কোন ভাটা চালাতে দেওয়া হবে না। অভিযান অব্যাহত রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ