Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বাটা জুতায় সিলেটে প্রতারনা, জরিমানা গুনলেন ৫ হাজার টাকা

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২২, ৭:৩৩ পিএম

কাস্টমারের সঙ্গে প্রতারণা ঘটনায় অভিযুক্ত হলো জুতার বিখ্যাত ব্যান্ড বাটা সিলেট জিন্দাবাজার শো-রুম। এ অপরাধে নগরীর জিন্দাবাজারস্থ লন্ডন ম্যানশনের ‘বাটা’র শো-রুমকে ৫ হাজার টাকা জরিমানা করেছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয় পরিচালিত ভ্রাম্যমাণ আদালত।

সূত্র জানায়, জিন্দাবাজারস্থ লন্ডন ম্যানশনের নিচতলার ‘বাটা’র শো-রুমে বেশিরভাগ জুতার মধ্যে কোম্পানি নির্ধারিত দাম উল্লেখ নেই। এছাড়াও অনেক জুতায় দোকানের পক্ষ থেকে টেম্পারিং করে নিজেদের মতো করে দামের স্টিকার বসিয়ে দুই-দিন গুণ অতিরিক্ত মূল্যে কাস্টমারদের কাছে বিক্রি করছে শো-রুম মালিক।
আজ মঙ্গলবার (১৯ এপ্রিল) বেলা আড়াইটার দিকে অভিযান চালিয়ে বিষয়টি হাতে-নাতে ধরে ফেলেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের ভ্রাম্যমাণ আদালত। এ সময় ওই দোকানের মালিককে ৫ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। অভিযানে নেতৃত্ব দেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক শ্যামল পুরকায়স্থ। অভিযানের পর শ্যামল পুরকায়স্থ জানান, এ দোকানে অভিযানকালে সংশ্লিষ্টরা জুতার দাম বেড়েছে দাবি করলেও পণ্য ক্রয়ের তালিকা দেখাতে পারেননি। অনেক জুতায় দামের ট্যাগ দেওয়া নেই। অনেক জুতায় তারা নিজেদের মতো করে দামের স্টিকার মেরে কাস্টমারদের সঙ্গে প্রতারণা করছেন। এতে ভোক্তা অধিকার প্রতিষ্ঠিত হচ্ছে না। তাই এ দোকানে প্রাথমিকভাবে ৫ হাজার টাকা অর্থদণ্ড করে সতর্ক করে দেওয়া হয়েছে। পরবর্তীতে এমন অপরাধ সংঘটিত হলে আরও বেশি জরিমানা করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ