Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

গাজায় ইসরাইলের ভয়াবহ বিমান হামলা, প্রতিরোধ অব্যাহত থাকবে : হামাস

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২২, ১১:১৯ এএম

গাজায় হামলা চালিয়েছে ইসরাইলের বিমান বাহিনী। সোমবার রাতে হামলা চালিয়ে সেখানকার একটি অস্ত্র তৈরির কারখানা ধ্বংস করে দেয়া হয়েছে বলে জানিয়েছে সেনাবাহিনীর এক মুখপাত্র। তিনি বলেন, গাজায় যা হচ্ছে তার জন্য দায়ি হামাস। অপরদিকে হামাসের তরফ থেকে দাবি করা হয়েছে, যেই গুদামে ইসরাইল হামলা করেছে সেখান থেকে আগেই তারা অস্ত্র সরিয়ে ফেলেছিল। এ খবর দিয়েছে জেরুজালেম পোস্ট।
খবরে জানানো হয়, গত শুক্রবার আল-আকসা মসজিদে উত্তেজনার প্রেক্ষিতে নতুন করে ইসরাইলে হামলা চালাচ্ছে হামাস। ইসরাইলও এর পাল্টা জবাব দিতে শুরু করেছে। হামাসের তরফ থেকে বলা হয়েছে, প্রতিরোধ ফিলিস্তিনিদের জন্মগত অধিকার। জেরুজালেম, গাজা, পশ্চিম তীর এবং ইসরাইলি ভূখণ্ডে আমাদের প্রতিরোধ অব্যাহত থাকবে।
হামাসের বিবৃতিতে আরও বলা হয়, কিছু ফাঁকা গুদামে হামলা চালিয়ে আমাদের জেরুজালেম ও আল-আকসা রক্ষার আন্দোলন থেকে সরিয়ে রাখা যাবে না।
এর আগে সোমবার বিকালে ইসরাইলের অভ্যন্তরে রকেট হামলা করে হামাস। ইসরাইলের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা আয়রন ডোম সবগুলো রকেটকে আকাশে ধ্বংস করে দেয়। এগুলো ইসরাইলের দক্ষিণাঞ্চলকে টার্গেট করে ছোঁড়া হয়েছিল। রমজান মাস শুরু হওয়ার পর থেকে ইসরাইল ও ফিলিস্তিনিদের মধ্যে ছোটখাটো সংঘাত লেগেই আছে। তবে গত শুক্রবার আল-আকসায় ইসরাইলি বাহিনীর অভিযানের পর থেকে ক্রমশ বড় সংঘাতের দিকে যাচ্ছে পরিস্থিতি। সূত্র : জেরুজালেম পোস্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গাজা

৩ এপ্রিল, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ