Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ভারতে এটিএম বুথ লুটের দায়ে বাংলাদেশি আটক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০২২, ৪:৪৪ পিএম

ভারতে এটিএম বুথ লুটের দায়ে দুই ব্যক্তিকে আটক করেছে পুলিশ। আটককৃতদের একজন বাংলাদেশি। প্রতিবেশী দেশের উড়িষ্যা রাজ্যের ভুবনেশ্বরে একটি এটিএম বুথ থেকে অর্থ লুট করার ১১ দিন পরে সেখানকার পুলিশ এক বাংলাদেশিসহ দুই ব্যক্তিকে গ্রেপ্তারের বিষয়টি সামনে আনে।
মূলত চলতি মাসের শুরুতে এটিএম বুথ থেকে অর্থ চুরির ঘটনা ঘটলেও শনিবার তাদের গ্রেপ্তারের কথা জানানো হয়। রোববার (১৭ এপ্রিল) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম নিউজ১৮।
ভুবনেশ্বরের পুলিশ কমিশনার সৌমেন্দ্র প্রিয়দর্শি বলেছেন, অভিযুক্ত এই দুই ব্যক্তিকে ভারতের দক্ষিণাঞ্চলীয় শহর বেঙ্গালুরু থেকে গ্রেপ্তার করা হয়। সেখানে অভিযুক্তরা অন্য অপরাধের পরিকল্পনা করছিল বলে জানা গেছে।
তিনি জানান, ‘অভিযুক্তরা এমন একটি অপরাধী চক্রের সঙ্গে জড়িত যারা নতুন নতুন এলাকায় যায় এবং অপরাধের পরিকল্পনা করে। অপরাধ করার পর তারা বাংলাদেশে পালিয়ে যায়।’
সংবাদমাধ্যম বলছে, গ্রেপ্তারকৃত দু’জনের একজন কলকাতার বাসিন্দা এবং অন্যজন বাংলাদেশি নাগরিক। তাদেরকে ভুবনেশ্বরে ট্রানজিট রিমান্ডে নেওয়া হবে। অপরাধী চক্রটির আরও চার সদস্যের খোঁজে তল্লাশি চলছে।
অভিযুক্ত ব্যক্তিরা গত ৪ এপ্রিল রাতে ভুবনেশ্বরের ধৌলি পুলিশ সীমানার অধীনস্ত লিঙ্গিপুর হাউজিং বোর্ড কলোনির স্টেট ব্যাংক অব ইন্ডিয়ার (এসবিআই) এটিএম বুথে লুটপাট চালায় বলে অভিযোগ রয়েছে। তারা এটিএম বুথে স্থাপিত সিসিটিভি ক্যামেরাটি নষ্ট করে ফেলে এবং চুরি যাওয়া একটি গাড়ির সাহায্যে ২০-২৫ লাখ টাকা নিয়ে পালিয়ে যায়। সূত্র : নিউজ১৮



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ