Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

হলে হলে ভালো সেহরির সন্ধানে ঢাবি শিক্ষার্থীরা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০২২, ১১:০১ এএম

সবাই যখন বাসায় সবার রমজানের সেহরি খেতে ব্যস্ত তখন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ক্যাম্পাসের বিভিন্ন হলে ঘুরে বেড়ান ভালো খাবারের আসায়। করোনা ক্রান্তিলগ্ন কাটিয়ে দীর্ঘ দুইবছর পর ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে রোজা পালন করছে শিক্ষার্থীরা। প্রথম রমজানেই সেহরি খাওয়া নিয়ে বিপত্তিতে পড়েছেন তারা। বিভিন্ন হল ঘুরে সাশ্রয়ী মূল্যে ভালো মানের খবার পাননি অনেক শিক্ষার্থী। এ নিয়ে ক্ষোভ, হতাশা সৃষ্টি হয়েছে অনেকের মনে।

বিশ্ববিদ্যালয় জীবনের প্রথম সেহরির অভিজ্ঞতা বর্ণনা করতে গিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হলের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ইমতিয়াজ আহমেদ বলেন, ঢাবির হল ক্যান্টিনগুলোর খাবার নিয়ে বিভিন্ন সময় অভিযোগ থাকলেও রমজান নিয়ে শিক্ষার্থীদের প্রত্যাশা ছিল ভিন্ন। কিন্তু সে আশার গুড়ে বালি। রমজান উপলক্ষে খাবারের মান না বাড়লেও দামের দিক দিয়ে ভালোই উন্নতি হয়েছে৷ কয়েকটি হল ছাড়া সব হলেই খাবারের মূল্য বেড়েছে।

প্রতিটি হলে খাবারের দাম কিছুটা বাড়লেও মুহসিন হল ও সূর্যসেন হলে তা অনেক বেশি বেড়েছে৷ মুহসীন হলে খাশির মাংসের সাথে ভাত খেলে ৯০ টাকা, গরুর মাংসের সাথে ভাত খেলে ৮০ টাকা, মুরগীর মাংস ভুনার সাথে ভাত খেলে ৭০টাকা, রুই মাছের সাথে ভাত খেলে ৬০ টাকা, কই মাছের সাথে ভাত খেলে ৬০ টাকা গুনতে হচ্ছে শিক্ষার্থীদের৷ যা অন্যান্য সময়ের তুলনায় ২০টাকা বেশি৷ সূর্যসেন হলে প্রত্যেকটি আইটেমের সাথে একটি করে ডিম দিয়ে একই দাম রাখা হচ্ছে৷ তবে খাবারের দামের ক্ষেত্রে জহুরুল হক হল ও স্যার এফ রহমান হল কিছুটা আয়ত্তে আছে বলে জানা যায়৷

খাবারের এই দাম সম্পর্কে জানতে গেলে হল ক্যান্টিন মালিক ও দোকানিরা জানান যে রমজানে খাবারের মান ও পরিমাণ বাড়াতে তারা দাম বৃদ্ধি করতে বাধ্য হচ্ছে৷



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ