Inqilab Logo

মঙ্গলবার, ০৯ এপ্রিল ২০২৪, ২৬ চৈত্র ১৪৩০, ২৯ রমজান ১৪৪৫ হিজরী

শিশুদের মানবিক মূল্যবোধসম্পন্ন মানুষ হিসেবে গড়ে তোলার আহ্বান ঢাবি ভিসির

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০২৩, ৯:১১ পিএম

শিশুদের মানবিক মূল্যবোধসম্পন্ন মানুষ হিসেবে গড়ে তুলতে অভিভাবকদের প্রতি আহ্বান জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান । তিনি সাংস্কৃতিক কর্মকান্ডে অংশগ্রহণের উপর গুরুত্বারোপ করে এই আহবান জানান।

আজ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার ও সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় উপাচার্য এ কথা বলেন।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিশু-কিশোরদের অনেক ভালোবাসতেন এবং অনুপ্রেরণা দিতেন। এই প্রতিযোগিতায় অংশগ্রহণের মাধ্যমে শিশু-কিশোররা জাতির পিতার জীবন ও কর্ম, মহান ভাষা আন্দোলন ও মহান মুক্তিযুদ্ধের ইতিহাস সম্পর্কে জানতে পারবে।
ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদের তত্ত্বাবধানে এই চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এই অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

উল্লেখ্য,গত ১৫ আগস্ট ছাত্র-শিক্ষক কেন্দ্রে এই শিশু-কিশোর চিত্রাঙ্কণ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় মোট তিনটি গ্রুপে শতাধিক প্রতিযোগী অংশগ্রহণ করে। প্রত্যেক গ্রুপের সেরা ১০জন করে মোট ৩০জন প্রতিযোগীকে পুরস্কার প্রদান করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাবি ভিসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ