Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

ইসরায়েলে দুই পুলিশকে গুলি করে হত্যা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০২২, ১০:১৯ এএম

ইসরায়েলে বন্দুকধারীদের হামলায় দুই পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন। ইহুদি এই দেশটির একটি শহরের রাস্তায় ওই দুই পুলিশ কর্মকর্তাকে গুলি করে হত্যা করা হয়। এই ঘটনার পর হামলাকারী অভিযুক্ত দুই বন্দুকধারীকেও গুলি করে হত্যা করা হয়। সোমবার এক প্রতিবেদনে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

ইসরায়েলের নিরাপত্তা বাহিনী জানিয়েছে, রবিবার তেল আবিব থেকে ৫০ কিলোমিটার উত্তরের শহর হাদেরায় দুই পুলিশ সদস্যের ওপর গুলি চালায় হামলাকারীরা।
এ ঘটনায় তাৎক্ষণিকভাবে টুইটারে নিন্দা জানিয়েছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিনকেন। তিনি লিখেন, ইসরায়েলের হাদেরায় সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানাচ্ছি। সমাজে এ ধরনের সহিংসতার কোনও স্থান নেই। নিহত ইসরায়েলি পরিবারের পাশে আছি এবং সহানুভূতি প্রকাশ করছি।
এক ভিডিওতে, ওই শহরের রাস্তায় দুই হামলাকারীকে বন্দুক নিয়ে গুলি চালাতে দেখা গেছে। তখন ওই এলাকায় জনমনে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পুলিশ জানিয়েছে, হামলায় ইসরায়েলের সীমান্ত পুলিশের দুই আধাসামরিক সদস্য প্রাণ হারিয়েছেন।
এর আগে ইসরায়েলের একটি শপিং সেন্টারে দেশটির একজন আরব নাগরিকের হামলায় চারজন ইসরায়েলি নিহত হন। এ ঘটনায় আহত হয়েছিলেন আরও বেশ কয়েকজন। ইহুদি এই দেশটির পুলিশ জানিয়েছিল, ইসরায়েলের বিরশেবা শহরে বিআইজি (বিগ) শপিং সেন্টারের বাইরে একজন হামলাকারী ছুরি নিয়ে অন্যদের ওপর হামলা করে এবং এতে তিনজন নিহত হয়।
অন্যদিকে নিহত চতুর্থ ব্যক্তিকে গাড়ি চাপা দিয়ে হত্যা করে ওই একই হামলাকারী। পরে একজন বাসচালক ওই হামলাকারীকে গুলি করে হত্যা করেন। শপিং সেন্টারে চারজনকে হত্যার পাঁচদিন পর হাদেরা শহরে দুই পুলিশ কর্মকর্তাকে গুলি করে হত্যার ঘটনা ঘটল।
ইসরায়েলি টেলিভিশন চ্যানেলগুলোতে সম্প্রচারিত নজরদারি ক্যামেরার ফুটেজে দেখা যায়, হাদেরার একটি প্রধান রাস্তায় দুই ব্যক্তি রাইফেল দিয়ে গুলি চালাচ্ছেন। পুলিশ জানিয়েছে, ইসরায়েলের আধাসামরিক সীমান্ত পুলিশের দুই সদস্য ওই হামলায় নিহত হন। হামলার সময় ওই দুই পুলিশ কর্মকর্তা কাছের একটি রেস্তোরাঁয় খাবার খাচ্ছিলেন।
ইসরায়েলি পুলিশের মুখপাত্র এলি লেভি দেশটির কান টেলিভিশনকে বলেন, ‘সৌভাগ্যক্রমে, আমাদের অফিসাররা হামলাকারীদের নিষ্ক্রিয় করতে এবং একটি বড় সন্ত্রাসী হামলা প্রতিরোধ করতে সক্ষম হয়েছেন।’



 

Show all comments
  • jack ali ২৮ মার্চ, ২০২২, ১২:০৬ পিএম says : 0
    Allahu Akbar Allahu Akbar Allahu Akbar>>>>> May Allah give victory to Palestinian Muslim against Barbarian Zionist Jews. Ameen
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হত্যা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ