Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

লালমোহনের বদরপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ প্রার্থীর পরাজয়, স্বতন্ত্র প্রার্থী বিজয়ী

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০২২, ৮:১৯ পিএম

মামলার আতঙ্ক, গুজব ও সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে উৎসব পরিবেশের মধ্য দিয়ে এবং কোন রকম অপ্রীতিকর ঘটনা ছাড়াই ভোলার লালমোহন উপজেলার বদরপুর ইউনিয়নের ভোট গ্রহণ সম্পূর্ণ হয়েছে।চেয়ারম্যান পদে আওয়ামীলীগ প্রার্থীর পরাজয়, স্বতন্ত্র প্রার্থী বিজয়ী।নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী আসাদ মেলকার আনারস প্রতীক নিয়ে বেসরকারি ভাবে ৭১৯৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্ধী নৌকা প্রতীকের প্রার্থী পেয়েছেন ৪৯১২ ভোট।

সোমবার (২১ মার্চ) সকাল ৮টায় ভোট গ্রহণ শুরু হয়ে কোন রকম বিরতি ছাড়া একটানা বিকাল ৪টা পর্যন্ত চলে ভোট গ্রহণ। প্রচন্ড রোদের মধ্যে লাইনে দাড়িয়ে ভোটারদেরকে ভোট দেয়ার জন্য অপেক্ষা করতে দেখা গেছে। শুরুতে পুরুষ ভোটারের উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে পুরুষ ভোটারের উপস্থিতি বাড়ে।

শান্তি শৃঙ্খলা বজায় রাখতে নির্বাচনের মাঠে উপস্থিত ছিলেন বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।অপ্রীতিকর ঘটনা এড়াতে ইউনিয়নের ১৪টি ভোট কেন্দ্রে র‍্যাব, পুলিশ ও আনসার বাহিনীসহ ছিল ৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ, স্টাইকিং ফোর্স ও মোবাইল টিম।

উল্লেখ গত ১০ ফেব্রুয়ারি বদরপুর ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও উচ্চ আদালতের আদেশের পরিপ্রেক্ষিতে ৪ সপ্তাহের জন্য ভোটগ্রহণ বন্ধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন । সেখানে বলা হয়েছে, হাইকোর্টে রিট পিটিশন করায় ভোলার লালমোহন উপজেলার বদরপুর ইউনিয়ন পরিষদের নির্বাচন আদেশের তারিখ থেকে চার সপ্তাহের জন্য স্থগিত করা হয়েছে।

বদরপুর ইউনিয়নে ৭ জন চেয়ারম্যান প্রার্থীসহ সদস্য পদে মোট ৬২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এখানে মোট ভোটার রয়েছে ২৯ হাজার ৪৮৪ জন। যার মধ্যে নারী ভোটার রয়েছে ১৪ হাজার ২৮৪ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভোলা

২ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ