Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

টেকসই উন্নয়নে কারিগরি শিক্ষার বিকল্প নেই - এমপি শাওন

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০২২, ৮:৪৬ পিএম

ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন বলেছেন, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের জন্য কারিগরি শিক্ষার বিকল্প নেই। মানসম্মত শিক্ষার মাধ্যমে দেশের মানুষকে আলোকিত করতে শেখ হাসিনা সরকার বদ্ধপরিকর। রবিবার সকালে 'হাজী মো. নুরুল ইসলাম চৌধুরী ট্রেনিং ইনস্টিটিউট' মাঠে এসইআইপি এর অধীনে বিভিন্ন ক্যাটাগরীতে উত্তীর্ণ প্রশিক্ষণার্থীদের সনদ ও নগদ অর্থ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে এসব কথা বলেন তিনি।

এসময় টাইলস এন্ড মার্বেল ওয়ার্কস, ম্যাশনারী ও স্টিল বাইন্ডিং এন্ড ফেব্রিকেশন ট্রেডে তিন ব্যাচে ২২৫ প্রশিক্ষণার্থী উত্তীর্ণ হয়ে সনদ ও প্রতি প্রশিক্ষণার্থী ১০হাজার ৮শত টাকা করে বিতরণ করেন তিনি।

এসময় তিনি আরো বলেন, শিক্ষা যে মানুষের একটা অধিকার সে অধিকার সম্পর্কে শেখ হাসিনা সরকার সচেতন এবং কারিগরি ও ভোকেশনাল ট্রেনিংকেও সব থেকে বেশি গুরুত্ব দেন। বাংলাদেশের আর্থ-সামাজিক প্রেক্ষাপট বিবেচনায় কারিগরি শিক্ষার গুরুত্ব অনুধাবন করে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কুদরত-ই-খুদা শিক্ষা কমিশন গঠন করেছিলেন বলে জানান তিনি।

অধ্যাপক মো. নুরুল আমিন (শাহাজান) এর সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াসউদ্দিন আহমদ,ভাইস চেয়ারম্যান আবুল হাসান রিমনসহ আরও অনেকে।এর পরে তিনি লালমোহন উপজেলাধীন “তেতুলিয়া শেখ রাসেল ইকো টুরিজম সেন্টার” পরিদর্শন করে টেকসই বাধের জন্য সেখানে জিও টিউব কাজের উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন পানি উন্নয়ন বোর্ড ২ এর নির্বাহী প্রকৌশলী হাসান মাহমুদ, উপ বিভাগীয় প্রকৌশলী মোঃ ছালাউদ্দিন, উপ সহকারী প্রকৌশলী জহিরুল ইসলাম,বিদ্যুতের ডিজিএম ফজলুল হক প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভোলা

২ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ