Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

লালমোহনে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ৫৫০ ঘর পাচ্ছেন ভূমিহীন ও গৃহহীনরা

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০২২, ৬:০৭ পিএম | আপডেট : ৭:৪৮ পিএম, ১৩ মার্চ, ২০২২

"আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার।" প্রধানমন্ত্রীর সে উপহারের ঘরে স্বপ্ন পূরণ হতে যাচ্ছে ভোলা জেলার লালমোহন উপজেলার সাড়ে ৫ শত ভূমিহীন ও গৃহহীন পরিবারের। বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা'র এই স্বপ্নকে বাস্তবে রূপ দিতে স্থানীয় জনপ্রতিনিধি, সচেতন নাগরিকদের সাথে নিয়ে এক বিশাল কর্মযজ্ঞে নিয়োজিত হয়েছে লালমোহন উপজেলা প্রশাসন। আগামী ২৬ মার্চ ২০২২ তারিখের মধ্যে সারা দেশে লক্ষাধিক ভূমিহীন ও গৃহহীন পরিবারের মধ্যে জমিসহ একটি করে সেমিপাকা একক গৃহ নির্মাণ করে দেওয়া হবে। প্রান্তিক ও সহায়সম্বলহীন এ সকল জনগণের একটি করে সুন্দর ও মনোরম ঠিকানা করে দেওয়ার লক্ষ্যে সরকার এবার প্রয়োজনে জমি ক্রয় করে গৃহ নির্মাণ করে দেওয়ার উদ্যোগ নিয়েছে।

উপজেলা প্রশাসন ও প্রকল্প বাস্তবায়ন দপ্তর থেকে জানা যায়, লালমোহন উপজেলায় তৃতীয় পর্যায়ে আশ্রয়ণ ২ প্রকল্পের আওতায় প্রায় ৫৫০ টি ঘর নির্মাণ করার জন্য বরাদ্দ পাওয়া গিয়েছে।প্রতি ঘড় প্রতি ২ লক্ষ ৫৯ হাজার টাকা করে ৫৫০ টি ঘড় নির্মাণে মোট বরাদ্দ ১৪ কোটি ২৭ লক্ষ ২৫ হাজার টাকা।লালমোহন উপজেলা ১৩ টি স্থানে এ ঘড় নির্মাণ করা হবে।যার মধ্যে লর্ডহাডিন্জ ইউনিয়নে ৫ টি,বদরপুর কালমা, চরভুতা,লালমোহন,পশ্চিম চর উমেদ,রমাগঞ্জ ও ধলীগৌনগড় প্রতি ইউনিয়নে ১ টি এবং লালমোহন পৌরসভায় ১ টি করে মোট ১৩ টি আশ্রয়ন প্রকল্পের ঘড় নির্মাণ করা হবে।

সেই লক্ষ্যে, ভোলা-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন। জেলা প্রশাসক মোঃ তৌফিক-ই-এলাহী চৌধুরীর সার্বিক তত্বাবধানে লালমোহন উপজেলার বিভিন্ন ইউনিয়নে নির্মিতব্য গৃহসমূহের স্থান ইতিমধ্যে পরিদর্শন করেন উপপরিচালক (DDLG) স্থানীয় সরকার, ভোলা রাজীব আহমেদ। DDLG রাজীব আহমেদ গৃহ নির্মাণ স্থানসমূহের বিভিন্ন দিক পর্যালোচনা করেন এবং সরকারের স্বার্থ রক্ষা করে উপকারভোগীদের জন্য বাস্তবসম্মত, টেকসই এবং আশ্রয়ণ প্রকল্প কার্যালয় হতে সরবরাহকৃত ম্যানুয়েল অনুযায়ী গৃহ নির্মাণ কাজ এগিয়ে নেওয়ার পরামর্শ প্রদান করেন।সেক্ষেত্রে লালমোহন উপজেলার সুযোগ্য নির্বাহী অফিসার পল্লব কুমার হাজরা, সহকারি কমিশনার (ভূমি) মোঃ জাহিদুল ইসলাম, উপজেলা প্রকৌশলী মোঃ বিল্লাল হোসেন, পকল্প বাস্তবায়ন কর্মকর্তা সোহাগ ঘোষের আন্তরিক প্রচেস্টায় ও দিনরাত শ্রমের মাধ্যমে কাজটা দ্রুত এগিয়ে চলছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা'র মমত্বপূর্ণ এ প্রকল্পটি সঠিক ও যথাযথভাবে বাস্তবায়নে উপজেলা প্রশাসন সকলের দায়িত্বশীল সহযোগিতা কামনা করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভোলা

২ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ