Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বরের হাতে হাতকড়া, জরিমানা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০২২, ২:৫৫ পিএম

ঢাকার ধামরাই পৌরসভার তালতলা এলাকায় বাল্য বিয়ে করতে এসে বরের হাতে হাতকড়া পরিয়েছে বেরসিক পুলিশ। এসময় মেয়ের বাবা ও বরকে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসাইন মোহাম্মদ হাই জকি ৬০ হাজার টাকা জরিমানা করেন। জরিমানা আদায়ের পর বরের হাতকড়া খুলে দেয় পুলিশ। আর বিয়ে রেজিস্ট্রার করানো কাজী দৌড়ে পালিয়ে যান।

জানা গেছে, টাঙ্গাইল জেলার নাগরপুর উপজেলার দুনিগ্রাম এলাকার শাহআলম মিয়ার ২৬ বছরের ছেলে সাজ্জাদুর রহমানের সঙ্গে বিয়ে ঠিক হয় ধামরাই পৌরসভার তালতলা এলাকার আব্দুর রাজ্জাকের মেয়ে শামীমা আক্তার রিয়ার। সে ধামরাই হার্ডিঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় ও কলেজের নবম শ্রেণির ছাত্রী।

শুক্রবার সন্ধ্যায় বিয়ে পড়ানোর সময় উপস্থিত হন ভ্রাম্যমাণ আদালত। খবর পেয়েই দৌড় দেন কাজী। পরে তাদের বিয়ে পন্ড করে বাল্য বিয়ে দেয়ার অপরাধে মেয়ের বাবাকে ৫০ ও বরকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ