Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

লিটনের নান্দনিক সেঞ্চুরি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২২, ৩:০৮ পিএম

দুবাই বিশ্বকাপের ব্যর্থতা ভুলে ঘরের মাঠে আফগানদের বিপক্ষে স্বরূপে ফিরেছেন ওপেনার লিটন কুমার দাস। শুক্রবার চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ওপেনিংয়ে ব্যাট করতে নেমে নান্দনিক সেঞ্চুরি পেয়েছেন এই ওপেনার। ক্যাপ্টেন তামিম ইকবালের সাথে ওপেনিংয়ে ব্যাট করতে নেমে দারুণ শুরু করেন তিনি।

ভালো শুরুর পর ক্যাপ্টেন তামিম দলীয় ৩৮ রানের মাথায় ব্যক্তিগত ১২ রানে বিদায় নেন। এরপর সাকিব আল হাসান ব্যাট করতে নেমে তিনিও ফিরে যান ব্যক্তিগত২০ রানে। চতুর্থ উইকেট জুটিতে মুশফিকুর রহিমের সাথে ১৮৬ বলে ২০২ রানের অসাধারণ জুটি গড়েন তিনি। ক্যারিয়ারের ৪৯তম ওয়ানডে ম্যাচে ১০৭ বলে ১৪টি বাউন্ডারিতে ওয়ানডে ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি পূর্ণ করেন তিনি।

সেঞ্চুরির পর বড় সংগ্রহের পথেই ছুঁটছিলেন। তবে ব্যক্তিগত ১৩৬ রানে ছক্কার মারতে গিয়ে ক্যাচ আউট হয়ে বিদায় নেন এই ওপেনার। তার ১২৬ বলের এই ইনিংসে ১৬টি বাউন্ডারি ও দুটি ছক্কার মার রয়েছে। ইনিংসের ৪১তম ওভারে রাশিদ খানকে ডিপ এক্সটা কাভার দিয়ে চার মেরে নিজের আন্তর্জাতিক এক দিনের ক্যারিয়ারের পঞ্চম শতকের স্বাদ পেয়েছেন লিটন।
লিটনের বিদায়ে বাংলাদেশের দলীয় রান তখন ৪৬.২ ওভারে ৩ উইকেটে ২৮৫ রান।

তবে সেঞ্চুরি করতে ভাগ্যের সহায়তাও পেয়েছেন লিটন।  ইনিংসের ৩৮তম ওভারে ৮৭ রানে ব্যাট করার সময় মুজিব উর রহমানের বলে একবার জীবন পান তিনি। এক্সটা কাভার অঞ্চলে লিটনের সহজ ক্যাচ ছাড়েন আফগান দলপতি হাসমতউল্লাহ শহিদি। আফগানিস্তানের বিপক্ষে এটি তার প্রথম সেঞ্চুরি। এই ফরম্যাটে আগের ৪টি সেঞ্চুরির ৩টি জিম্বাবুয়ের বিপক্ষে। একটি করেছেন ভারতের বিপক্ষে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেঞ্চুরি

২৫ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ