Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জোড়া সেঞ্চুরিতে উইন্ডিজের পাল্টা আঘাত

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০২২, ১২:০৬ এএম

প্রথম সেশনে দুই উইকেট হারিয়ে একটু চাপে পড়ে যাওয়া দলকে টানলেন ক্রেইগ ব্র্যাথওয়েট ও জার্মেইন ব্ল্যাকউড। তাদের দুই সেঞ্চুরিতে প্রথম ইনিংসে রান পাহাড় গড়া ইংল্যান্ডের সঙ্গে ব্যবধান কিছুটা কমাল ওয়েস্ট ইন্ডিজ। দিনের শেষ বেলায় ব্ল্যাকউড ফিরে গেলেও অপরাজিত ক্যারিবিয়ান অধিনায়ক। গতপরশু রাতে বারবাডোজ টেস্টের তৃতীয় দিন শেষে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ৪ উইকেটে ২৮৮ রান। ব্র্যাথওয়েট ১২ চারে ৩৩৭ বলে খেলছেন ১০৯ রানে। নাইটওয়াচম্যান আলজারি জোসেফের রান ৪। মন্থর ব্যাটিংয়ে এদিন ৩ উইকেট হারিয়ে ২১৭ রান যোগ করে ওয়েস্ট ইন্ডিজ। দ্বিতীয় টেস্টে এখনও ২১৯ রানে পিছিয়ে তারা।

কেনসিংটন ওভালে ১ উইকেটে ৭১ রান নিয়ে দিন শুরু করা ওয়েস্ট ইন্ডিজ শুরুতেই হারায় শামারাহ ব্রুকসকে। জ্যাক লিচের স্টাম্পের বেশ বাইরের শর্ট বলে বাজে শটে পয়েন্টে ক্রিস ওকসের হাতে ধরা পড়েন এই টপ অর্ডার ব্যাটসম্যান। প্রথম টেস্টর সেঞ্চুরিয়ান এনক্রুমা বনার টেকেননি বেশিক্ষণ। বেন স্টোকসের বলে এলবিডব্লু হয়ে বিদায় নেন ৯ রানে। লাঞ্চের আগে দুই উইকেট তুলে নেওয়া ইংল্যান্ডকে এরপর দীর্ঘ সময় অপেক্ষায় রাখেন ব্র্যাথওয়েট ও ব্ল্যাকউড। নিজের সহজাত ব্যাটিংয়ে ১৬৭ বলে পঞ্চাশ স্পর্শ করেন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক। অন্য প্রান্তে শট খেলছিলেন ব্ল্যাকউড। তার পঞ্চাশ আসে ১১৩ বলে। ৬৫ রানে তাকে ফেরানোর একটি সুযোগ এসেছিল। কিন্তু অভিষিক্ত পেসার সাকিব মাহমুদের ‘নো’ বলের কল্যাণে বেঁচে যান ব্ল্যাকউড। পরে ২০৭ বলে স্পর্শ করেন ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি।
ইংল্যান্ডের আক্রমণের একটা বড় অস্ত্র ছিল রিভার্স সুইং। সেটা ঠিকঠাকই সামাল দেন দুই ব্যাটসম্যান। পরে নতুন বলও কাটিয়ে দেন দারুণ দৃঢ়তায়। দিনের শেষ দিকে ড্যান লরেন্সের বলে এলবিডব্লু হয়ে যান ব্ল্যাকউড। শট না খেলে ইচ্ছে করেই ‘প্যাড আপ’ করেন তিনি। আম্পায়ার এলবিডব্লু দিলে নেন রিভিউ। কাজ হয়নি, বল লাগতো মিডল স্টাম্পে। ভাঙে ১৮৩ রানের জুটি। ২১৫ বলে ১১ চারে ১০২ রান করেন ব্ল্যাকউড। ২৭৮ বলে দশম সেঞ্চুরি ছুঁয়ে দলকে টানছেন ব্র্যাথওয়েট। জানেন, দুই সেঞ্চুরিতেও কাজ শেষ হয়নি। দলকে ভালো একটা জায়গায় নিয়ে যেতে এখনও অনেক পথ বাকি।

সংক্ষিপ্ত স্কোর
ইংল্যান্ড ১ম ইনিংস: ৫০৭/৯ ডিক্লে.।
উইন্ডিজ ১ম ইনিংস : (আগের দিন ৭১/১) ১১৭ ওভারে ২৮৮/৪ (ব্র্যাথওয়েট ১০৯*, ব্রুকস ৩৯, বনার ৯, ব্ল্যাকউড ১০২, জোসেফ ৪*; ওকস ০/৪৬, ফিশার ১/৪৪, লিচ ১/৯৭, স্টোকস ১/৩৪, সাকিব ০/৩৫, লরেন্স ১/৮, রুট ০/১০)। তৃতীয় দিন শেষে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জোড়া সেঞ্চুরিতে উইন্ডিজের পাল্টা আঘাত
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ