Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বাঁশখালী কয়লা বিদ্যুতকেন্দ্রে নিহত চীনা শ্রমিকের লাশ হিমাগারে

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২২, ৯:০৮ এএম | আপডেট : ১১:২২ এএম, ২৩ ফেব্রুয়ারি, ২০২২

চট্টগ্রামের বাঁশখালী কয়লাবিদ্যুৎ প্রকল্পে কর্মরত অবস্থায় নিহত চীনা শ্রমিকের লাশ ময়নাতদন্তের পর বেসরকারি একটি হাসপাতালে হিমাগারে রাখা হয়েছে। সেখান থেকে লাশ দেশে ফেরত পাঠানোর প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন বাঁশখালী থানার ওসি মোঃ কামাল উদ্দিন। বুধবার সকালে তিনি ইনকিলাবকে বলেন, এই ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে। সোমবার রাতে হাসপাতালে চিকিৎসা নেওয়ার সময় ওই শ্রমিক মারা যান। ওই শ্রমিকের নাম ডিং ওয়ি শুয়ি (৩৬)। তিনি জং জি জিয়ানয়ি নামে একটি চীনা প্রতিষ্ঠানের হয়ে কাজ করতেন। গত বছরের ১১ আগস্টও পাইলিংয়ের কাজ চলাকালে বিশাল গর্তে পড়ে জিই কিংওয়েন নামের এক চীনা শ্রমিকের মৃত্যু হয়। এ নিয়ে কয়লাবিদ্যুৎ প্রকল্পে দুজন চীনা শ্রমিকের মৃত্যু হলো।

কয়লাবিদ্যুৎকেন্দ্র সূত্র জানায়, চীনা প্রতিষ্ঠান জং জি জিয়ানয়ি কোম্পানির হয়ে সোমবার বিকেলে প্রকল্পের বয়লার-১–এর ওপর কাজ করার সময় অসাবধানতাবশত নিচে পড়ে কপালে গুরুতর আঘাত পান ডিং ওয়ি শুয়ি। পরে তাকে উদ্ধার করে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোমবার রাত নয়টায় তিনি মারা যান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ