Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খুলনায় মরা মুরগী বিক্রি ও মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখায় তিন প্রতিষ্ঠানকে জরিমানা

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২২, ২:৫১ পিএম

খুলনা মহানগরীতে মরা মুরগী বিক্রি, মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণ ও মূল্য তালিকা উল্লেখ না থাকায় তিন প্রতিষ্ঠানকে ২২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আজ মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের খুলনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শিকদার শাহীনুর আলমের নেতৃত্বে এ অভিযান চালানো হয়।
নগরীর শেরে বাংলা রোডের মেসার্স নাওয়ার মেডিকেল হলে প্রচুর মূল্য বিহীন ও মেয়াদুত্তীর্ণ ওষধ বিক্রয়ের জন্য সংরক্ষণ করায় ১০ হাজার টাকা, সী বিউটি এন্ড ফ্যাশনে মূল্য উল্লেখ বিহীন বিদেশী কসমেটিকস রাখায় দুই হাজার টাকা এবং দোলখোলা বাজারের মা এন্টারপ্রাইজে মরা মুরগী বিক্রি করায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এ অভিযানে সকলকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুসারে ভোক্তা অধিকার বিরোধী কার্যাবলী হতে বিরত থাকার অনুরোধ জানানো হয়। সামাজিক দূরত্ব বজায় রাখা, মূল্য তালিকা প্রদর্শন, ক্রয় বিক্রয় রশিদ সংরক্ষণ করতে অনুরোধ জানানো হয় এবং সচেতন করতে লিফলেট বিতরণ করা হয়।



 

Show all comments
  • মোহাম্মদ দলিলুর রহমান ২২ ফেব্রুয়ারি, ২০২২, ৪:২৪ পিএম says : 0
    এই সমস্ত জরিমানা করে কি লাভ,লাভবান হবে সরকার মরা মুরগি খাবে জনগণ,জরিমানা না করে যদি এই বেপারে এক বসর দুই বসর জেলে রাখার আইন করেন,তবেই এই মরা মুরগি ও ঔষধ জনগণ কে খেতে হবে না,কিন্তু সরকার নিজেই নিজের পকেট ভর্তি করতেছেন,এই সমস্ত জরিমানা শুধু জনগণ কে দেখানের জন্য।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ