Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইরানে যুদ্ধবিমান বিধ্বস্ত, পাইলটসহ নিহত ৩

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২২, ১২:৫৭ পিএম

ইরানে একটি যুদ্ধবিমান বিধ্বস্ত হয়ে দুই পাইলটনসহ তিনজনের প্রানহানী ঘটেছে। দেশটির তাবরিজ শহরে ওই দুর্ঘটনা ঘটেছে বলে আল জাজিরার এক প্রতিবেদনে নিশ্চিত করা হয়। এছাড়া পার্কিংয়ে একটি গাড়িতে বসে থাকা এক বেসামরিকও নিহত হয়েছেন।

রেজা ইউসেফি নামের এক সেনা কর্মকর্তা ঘটনাস্থল থেকে রাষ্ট্রীয় গণমাধ্যমকে জানিয়েছেন, এফ৫ নামের ওই যুদ্ধবিমানটি প্রশিক্ষণে অংশ নিয়েছিল। কিন্তু যান্ত্রিক ত্রুটির কারণে এটি বিধ্বস্ত হয়েছে।

তিনি বলেন, নিহত দুই পাইলট নিজেদের জীবন উৎস্বর্গ করেছেন। তারা দুর্ঘটনার সময়ও আবাসিক এলাকা এড়িয়ে চলার চেষ্টা করেছেন। যুদ্ধবিমানটি একটি ক্রীড়া ভবনের কাছে অবতরণ করেন। কিন্তু দুর্ভাগ্যক্রমে এটি বিধ্বস্ত হয়।

বেসামরিক নাগরিকের গাড়ির সঙ্গে সংঘর্ষের বিষয়ে তিনি বলেন, অবতরণের সময় একটি স্কুলের পাশে বিমানটি ধাক্কা খায়। ওই স্কুলটি কোভিড বিধিনিষেধের কারণে বন্ধ রয়েছে। সে সময়ই পাশে পার্কিং করা একটি গাড়ির যাত্রী নিহত হন।

এক সেনা মুখপাত্রও ওই দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, স্থানীয় সময় সোমবার ওই দুর্ঘটনা ঘটেছে। তিনি নিহত দুই সেনার নাম সাদেঘ ফালাহি এবং আলিরেজা হানিফেহজাদ।



 

Show all comments
  • Bacheu Rahaman ২২ ফেব্রুয়ারি, ২০২২, ২:০৩ পিএম says : 0
    আল্লাহ সবাইকে হেফাজত করুন। আমিন
    Total Reply(0) Reply
  • মেহের আলী ২২ ফেব্রুয়ারি, ২০২২, ২:০৪ পিএম says : 0
    ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইরান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ