Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

সমুদ্রে আগুন ধরে যাওয়া জাহাজের নাবিকদের উদ্ধার করল ইরান

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০২২, ২:২৭ পিএম

ভয়াবহ দুর্ঘটনা এড়িয়ে গভীর সমুদ্রে আগুন ধরে যাওয়া পানামার পতাকাবাহী একটি তেল ট্যাংকারের ১৭ নাবিককে উদ্ধার করেছে ইরান। ইরানের বন্দর ও জাহাজ চলাচল বিষয়ক সংস্থার পদস্থ কর্মকর্তা নাদের পাসান্দিদে এ খবর জানিয়েছেন।
তিনি বলেছেন, ইরানের অনুসন্ধান ও উদ্ধার টিমের বোটগুলো ওই নাবিকদের উদ্ধার করে।
নাদের পাসান্দিদে বলেন, পানামার পতাকাবাহী চীনা মালিকানার ‘গোল্ডেন ট্রি’ ট্যাংকারটিতে রবিবার বিকালে আগুন ধরে গেলে এটি তাৎক্ষণিকভাবে বিপদ সংকেত পাঠায়। এ সময় ট্যাংকারটি ইরানের দক্ষিণাঞ্চলীয় ‘দায়ের’ বন্দর থেকে ৩০ মাইল দক্ষিণে অবস্থান করছিল।
নাদের পাসান্দিদে জানান, সংকেত পাওয়ার সঙ্গে সঙ্গে ইরানের অনুসন্ধান ও উদ্ধার টিমের বোট ও অগ্নিনির্বাপক ইউনিটগুলো ঘটনাস্থলের দিকে ছুটে যায়। তারা ঘটনাস্থলে গিয়ে জাহাজটির আগুন নেভানোর পাশাপাশি এটির ১৭ নাকিককে অক্ষত অবস্থায় উদ্ধার করে। ট্যাংকারটিতে দাহ্য পদার্থ থাকায় সময়মতো আগুন নিয়ন্ত্রণে আনা না হলে ভয়াবহ দুর্ঘটনা ঘটতে পারত। সূত্র: মেরিটাইম বুলেটিন, মেহের নিউজ



 

Show all comments
  • abm ata ৭ ফেব্রুয়ারি, ২০২২, ৩:০১ পিএম says : 0
    no comments
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইরান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ